ভ্রাম‍্যমান প্রতিনিধি চট্টগ্রাম :
চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। ধর্মের কারণে বিভাজন সম্প্রীতি নষ্ট হওয়ার মতো পরিবেশ সভ্য সমাজ কখনো গ্রহণ করতে পারে না। আধুনিক তথ্য প্রযুক্তির এ পৃথিবীতে ধর্মকে সমাজ রাজনীতি এবং অর্থনীতিতে টেনে এনে পৃথিবীকে হানাহানির দিকে ঠেলে দেয়া হচ্ছে। ধর্ম পবিত্র এবং মানব কল্যাণের জন্য। ধর্ম মানুষকে সভ্য ,শৃঙ্খলা ভ্রাতৃত্ববোধ শেখায়। প্রত্যেক ধর্মের উদ্দেশ্য হলো মানবতার মধ্যে সম্প্রীতি সমন্বয় ভালোবাসা রক্ষা করা। একটি নষ্ট চক্রের ইন্ধনে পৃথিবীর বিভিন্ন দেশে আজ ক্রমাগতভাবে ধর্মীয় সম্প্রীতি নষ্ট হচ্ছে। উগ্রবাদী ধর্মীয় মৌলবাদীদের ব্যবহার করে তারা পৃথিবী জুড়ে ধর্মীয় সম্প্রীতি ধ্বংসের হোলি খেলা চালিয়ে যাচ্ছে। সহজ সরল ধর্মের অনুসারী মানুষগুলো তা বুঝতে পারছে না। তাদেরকে শুধুমাত্র ব্যবহার করা হচ্ছে। আমাদেরকে স্ব স্ব অবস্থান থেকে এই নষ্ট চক্রের বিষদাঁত ভেঙ্গে দিতে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।
আজ ৩১ মে সোমবার বিকালে মাদারবাড়ি নছু মালুম মসজিদে নূর খাদিজা গাউসিয়া তৈয়বিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার উদ্যোগে দোয়া মোনাজাত,মিলাদ মাহফিল আয়োজন করা হয়েছে। মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
নূর খাদিজা গাউছিয়া তৈয়বিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠাতা হাজী মুহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের,নাজমুল হক ডিউক,আতাউল্লাহ চৌধুরী, কেন্দ্রীয় শ্রমিক লীগ সহসভাপতি শফর আলী, মহানগর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নগর আওয়ামীলীগ নেতা মো. ইসা, জরিনা মজিদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন চেয়ারম্যান মুহাম্মদ আমিন মজিদ মিয়া,চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক আদনানুল ইসলাম চৌধুরী, হাজী আমির আহমেদ, জমির উদ্দিন,রায়হান ইউসুফসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *