মোঃ আনোয়ার হোসেন ধুনট (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার ধুনটে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে অফিস চত্বরে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধুনট শেরপুরের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। এ-সময় তিনি বলেন চারদলীয়জোট সরকারের আমলে এই সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে আর আজ আওয়ামী লীগ সরকার প্রধান বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করছেন। বি এন পি’র সাথে আওয়ামী লীগের এটাই মৌলিক পার্থক্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আসাদুজ্জামান এসময় আরও বক্তব্য রাখেন পৌর মেয়র এ জি এম বাদশাহ্,উপজেলা ভাইস-চেয়ারম্যান্যান মহসীন আলম, ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম সোবহান।

কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নূর নাহার এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম তালুকদার দুলাল, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খাঁন শরিফ, দপ্তর সম্পাদক আফসার আলী, সাবেক সদস্য সিরাজুল হক লিটন, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ফেরদৌস আলম শ্যামল, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম রনি প্রমুখ।

উপজেলা কৃষি অফিস মারফত জানা যায়, রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গম ভুট্টা, সরিষা, সূর্যমূখী,শীতকালীন পেঁয়াজ, মুগ ও মসুর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার প্রদানের নিমিত্তে অত্র উপজেলায় ১ হাজার ৮ শত কৃষককে গম,১ হাজার ৫ শত জন কৃষককে ভুট্টা, ৯ শত ৮০ জন কৃষককে সরিষা, ১ শত ৬০ জন কৃষককে সূর্যমুখী, ৭০ জন কৃষককে শীতকালীন পেঁয়াজ, ৫০ জন কৃষককে মুগ ও ৫০ জন কৃষককে মসুরসহ ৪ হাজার ৬ শত ১০ জন কৃষককে বীজ ও সার বিতরণ করবেন।

Leave a Reply