মোঃ আনোয়ার হোসেন ধুনট (বগুড়া)প্রতিনিধি:

বগুড়ার ধুনটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধান বীজ ও ডিএপি ও এমওপি সার বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন।

বুধবার (২৮ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত এর সভাপতিত্বে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে সার বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধুনট শেরপুরের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। এ-সময় তিনি বলেন – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন ছিল কৃষি ভিত্তিক স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা। আজ তার কন্যা জননেত্রী শেখ হাসিনা কৃষক ও কৃষির উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। আজকে তার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন শীল দেশের মর্যাদা লাভ করছে। আমাদের উচিৎ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম সোবহান, পৌর মেয়র এ জি এম বাদশাহ্,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ মশিদুল হক।
উপজেলা কৃষি অফিসের বরাতে জানা যায়, খরিফ ১/ ২০২১-২২ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় অত্র ধুনট উপজেলায় ৭ শত ২০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে ১৪ হাজার ৪ শত কেজি ডিএপি ৭ হাজার ২ শত কেজি এমওপি সার এবং ৩ হাজার ৬ শত কেজি উফশী আউশ ধানের বীজ বরাদ্দ দিয়েছে সরকার। নীতিমালা অনুযায়ী তালিকাভুক্ত প্রতি কৃষককে ৫ কেজি উফশী আউশ ধানের বীজ ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার পাবেন। তালিকাভুক্ত ৫ জন কৃষকের একটি গ্রুপ তৈরি করে প্রতি গ্রুপে ২ বস্তা ডিএপি ১ বস্তা এমওপি ও ২৫ কেজি ধান বীজ দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *