মোঃ আনোয়ার হোসেন ধুনট(বগুড়া) প্রতিনিধির:
বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের যমুনার চরে থেকে বালু উত্তোলন করায় ৭ জনকে আটক করে ১৫ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এছাড়া বালু উত্তোলন কাজে ব্যবহৃত ৪ টি লঞ্চ চালিত ড্রেজার মেশিন ও বালু উত্তোলনের সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

রবিবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় ধুনট থানা পুলিশের সহযোগিতায় ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত এ অভিযান পরিচালনা করেন।

দন্ডাদেশপ্রাপ্তরা হলেন, ধুনট উপজেলার রাঁধানগর গ্রামের মৃত ফরিদ সরকারের ছেলে সুজাত আলী (২৩), একই গ্রামের আব্দুর রহমানের ছেলে জেলহক হোসেন (৩৫), বৈশাখী গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে সুমন সরকার (৩২), পারলক্ষিপুর গ্রামের ফজর আলীর ছেলে মহাব্বত আলী (৩২), সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার বিলসারা গ্রামের আসির উদ্দিনের ছেলে আলাউদ্দিন (৫০), টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার গোহালিয়া গ্রামের আজাহার মন্ডলের ছেলে ঠান্ডু মন্ডল (৩৫) ও বেড়িপোটল গ্রামের শরিফুল ইসলামের ছেলে হোসেন আলী (২৫)।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত বলেন, যমুনা নদীর চর কেটে বালু উত্তোলন করায় ৭ জনকে আটক করে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া ৪টি লঞ্চ চালিত ড্রেজার মেশিন জব্দ করে এক স্থানীয় ইউপি সদস্যের হেফাজতে রাখা হয়েছে। এবিষয়ে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, কারাদন্ডপ্রাপ্ত আসামীদের সোমবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *