নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় অবৈধ বৈদ্যুতিক তারে জড়িয়ে আম্বিয়া বেগম (৪০) এবং রোমান হোসেন(৮) নামে ২জনের মৃত্যু হয়েছে। ঘটনাটি বৃহস্পতিবার বিকেলে উপজেলার কুশুম্বা ইউনিয়নের মান্দা কোলার বিলে ঘটেছে। নিহত আম্বিয়া উপজেলার বড়পই গ্রামের ইব্রাহিম হোসেনের স্ত্রী এবং রোমান হোসেন একই এলাকার রফিকুল ইসলামের ছেলে। সম্পর্কে তারা ফুফু এবং ভাতিজা।

স্থানীয় সূত্রে এবং মান্দা থানার এসআই জাহিদ হোসেন জানান, মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লার ছেলে মাহফুজুর রহমান মোল্লা খুদিয়া ডাঙ্গা মৎস্য সমবায় সমিতির সভাপতি বিলাশ চন্দ্রের নিকট থেকে সাব-লিজ নিয়ে উপজেলার মান্দা কোলার বিলে মাছ চাষ করছিলেন। একাজের জন্যে তিনি বৈদ্যুতিক সংযোগ টেনে বৈদ্যুতিক বাতিসহ বিভিন্ন কাজে ব্যবহার করে আসছিলেন। কাজ শেষ করে ওই দুইজন ওই পুকুরের পথ ধরে আসার সময় হঠাৎ করেই বৈদ্যুতিক তারে জড়িয়ে তাদের মৃত্যু হয়।

মান্দা উপজেলার পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম সাইদুজ্জামান জানান, আমার জানামতে ওই বিলে মাছ চাষের জন্যে বৈধ ভাবে কোন প্রকার বৈদ্যুতিক সংযোগ দেয়া হয়নি। এখানে যদি কোন প্রকার বৈদ্যুতিক সংযোগ থাকে তবে তা সম্পূর্ণ অবৈধ। ঘটনাটি জানার সাথে সাথে আমি পল্লী বিদ্যুতায়ন বোর্ডের লোক পাঠিয়েছি তারা এখনো সেখানেই আছেন।

মান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিনুর রহমান জানান, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এবিষয়ে এখন পর্যন্ত থানায় লিখিত ভাবে কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইন গত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *