শুভ চক্রবর্ত্তী, নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :
ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শিবপুর গ্রামে জন্ম নেওয়া উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ, রাগসঙ্গীতের বরপুত্র, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ’ ৪৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নবীনগর উপজেলা প্রশাসন কর্তৃক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সোমবার(৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় নবীনগর উপজেলা পরিষদের সম্মেলনে কক্ষে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিকের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য প্রদান করেন নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক, লেখক ও প্রাক্তন সাংবাদিক আবু কামাল খন্দকার, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাংবাদিক সঞ্জয় সাহা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো.আহসান উল্লাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা মোকাররম হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুদ রানা, ওস্তাদ আলাউদ্দিন খাঁ স্মৃতি সংসদের সভাপতি রানা শামীম রতন, সাংবাদিক তাজুল ইসলাম, আবু কাউসার, দেলোয়ার হোসেন ও শুভ চক্রবর্তী প্রমূখ।

এ সময় বক্তারা বিশ্ববরেণ্য সঙ্গীতজ্ঞ ওস্তাদ আলাউদ্দিন খাঁ’র জীবন-সাধনা, সঙ্গীত জগতে তার বিচরণ, সুরের মূর্ছনায় বিশ্ব জয়ের ইতিকথা নিয়ে আলোচনা করেন। ওস্তাদ আলাউদ্দিন খাঁ স্মৃতি রক্ষার্থে ভাস্কর্য নির্মাণসহ নানান কর্মকাণ্ডের উদ্যোগ নেওয়া হবে বলেও আশ্বাস দেন ইউএনও একরামুল সিদ্দিক।

পরে, ওস্তাদ আলাউদ্দিন খাঁ আত্মার শান্তি কামনায় দোয়া পড়া হয়।

উল্লেখ্য, ওস্তাদ আলাউদ্দিন খাঁ ৪৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নে সুরসম্রাট আলাউদ্দিন খাঁ ডিগ্রি কলেজ এবং ওস্তাদ আলাউদ্দিন খাঁ স্মৃতি সংসদের উদ্যোগেও স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Leave a Reply