শুভ চক্রবর্ত্তী, নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক প্রশাসনিক নানান ব্যস্ততার পরও বুধবার(৭ এপ্রিল) সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত অত্র উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে অর্থ কষ্টে জর্জরিত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ও লকডাউনে বিপর্যস্ত, ছিন্নমূল মানুষদের মাঝে অর্থ ও ত্রাণ সহায়তা দান করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেন। নবীনগর উপজেলার প্রত্যন্ত এলাকায় অনুসন্ধান করে ঐ দিন৭ জন মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত ব্যক্তি ও ৬ জন প্রতিবন্ধীকে অর্থ সহায়তা দান করেন এবং কালবৈশাখীর ঝড়ে কবলিত এবং লকডাউনে বিপর্যস্ত ৭০টি পরিবারের প্রত্যেকটির মাঝে চাল, ডাল,তেল, আলু সহ অন্যান্য ত্রাণ সামগ্রীর একটি করে ব্যাগ বিতরণ করা হয়।

প্রসঙ্গত, নবীনগর উপজেলার পার্শ্ববর্তী উপজেলা কুমিল্লার মুরাদনগরের বীরমুক্তিযোদ্ধার সন্তান ইউএনও একরামুল সিদ্দিক গত বছরের অক্টোবর মাসে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকেই হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের বন্ধু হয়ে উঠেন। কখনো ছুটে যাচ্ছেন রাতের অন্ধকারে শীতার্ত মানুষদের কম্বল বিতরণ করতে, কখনো আগুনে বাড়িঘর পুড়ে নিঃস্ব হওয়ার পরিবারকে সহায়তা করতে, কখনো বা অনাথ শিশুদের অর্থসহায়তা দিতে আবার কখনো হতদরিদ্র পরিবারে মরণব্যাধিতে আক্রান্ত কোনো ব্যক্তির চিকিৎসার ব্যয়ভার বহন করতে । এ ছাড়াও তিনি প্রশাসনিক সকল কাজ-কর্ম সততা ও নিষ্ঠার সাথে করে যাচ্ছেন।

সুধীজন ও উপকারভোগী সাধারণ জনগণ বলছেন, অতি অল্প সময়ে একজন প্রশাসনিক কর্মকর্তা হিসেবে ইউএনও একরামুল সিদ্দিক নবীনগর উপজেলায় তার দায়িত্বশীল কর্মদক্ষতা ও মানবিক কর্মকাণ্ডের বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *