শুভ চক্রবর্ত্তী, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর পৌরসভার একটি প্রাইভেট হাসপাতাল সোমবার (৬ জুন) দুপুর ২ টায় বোরকা পড়া এক মহিলা কৌশলে ৪৭ দিনের শিশুকে চুরি করে পালিয়ে যায়। ঘটনার ৪ ঘটনার মধ্যেই শিশুকে সম্পূর্ণ সুস্থ অবস্থায় মায়ের হাতে তুলে দেওয়া হয়।

ঘটনা সূত্রে জানা যায়, নবীনগর পৌর এলাকার মাঝিকাড়া গ্রামের সাবিনা আক্তার ও কাউসার মিয়ার ৪৭ দিনের নবজাতক শিশু ওমায়েদ সরকার (বয়স ৪৭ দিন) কে বোরকা পড়া এক মহিলা ভাতা দেবার কথা বলে এবং ইনিয়েবিনিয়ে শিশুর মা ও শিশুকে নবীনগর উপজেলা সদরের একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে যায়। সেখানে আলট্রাসনোগ্রাফি করানোর জন্য ঐ শিশু মাকে রুমে নিলে ঐ বোরকা পড়া মহিলা নবজাতক শিশুকে নিয়ে দ্রুত পালিয়ে যায়। হাসপাতালের সিটি টিভি ক্যামেরায় পালিয়ে যাওয়ার দৃশ্যটি বুঝা গেলেও ভিক্টিমকে চিহ্নিত করা যায় নি।
নবীনগর থানা ও জেলা পুলিশের তৎপরতায় শিশুকে নিয়ে পালাতে না পেরে জেলা সদরে একটি গলির ময়লার স্তুপে শিশুটি ফেলে যায় চোর। নূরজাহান বেগম নামক নবীনগর সরকারি কলেজ শিক্ষার্থী শিশুকে খুঁজে পেয়ে পুলিশের নিকট নিয়ে যায়। পুলিশ ঘটনার ৪ ঘন্টার মধ্যেই আইনগত ভাবে ঐ শিশুর মা সাবরিনা আক্তারের নিকট শিশুকে হস্তান্তর করে।
এ বিষয়ে নবীনগর থানার ওসি আমিনুর রসিদ জানান, ঘটনার ঘন্টার মধ্যেই শিশুটিকে সম্পূর্ণ সুস্থ অবস্থায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর থেকে উদ্ধার করে মা সাবিনা আক্তার ও বাবা কাউসার মিয়ার নিকট হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *