শুভ চক্রবর্ত্তী, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

দেশের প্রতিটি জেলা উপজেলায় নির্মানাধীন ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের অংশ হিসেবে বৃহষ্পতিবার (১০ জুন) সকাল ১০ টায় গণভবন থেকে সারা বাংলাদেশের ন্যায় নবীনগর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নে নবনির্মিত মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় নবীনগর উপজেলার মডেল মসজিদে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবীনগর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক, সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান, নবীনগর উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, নবীনগর থানার অফিসার্স ইনচার্জ আমিনুর রসিদ, ঠিকাদার সাদির মিয়া, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ সহ নবীনগরের গণ্যমান্য শতাধিক ব্যক্তিবর্গ।

উদ্বোধনী বক্তব্য শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন ঘোষণা করেন। ঘোষণা শেষে মোনাজাত করা হয়।

প্রসঙ্গত, উপজেলা পর্যায়ে ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে নির্মিত মসজিদে ৯০০ মুসলিম নারী ও পুরুষের নামাজ আদায় ছাড়াও থাকছে ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, লাইব্রেরি, অটিজম কর্ণার, ইমাম ট্রেনিং সেন্টার,ইসলামি গবেষণা ও দাওয়া কার্যক্রম, হেফজখানা, শিশু ও গণশিক্ষা কার্যক্রম, পর্যটকদের আবাসন, হজ যাত্রীদের নিবন্ধন প্রভৃতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *