শুভ চক্রবর্ত্তী, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগর উপজেলার কাইতলা উত্তর ইউনিয়নের নারুই গ্রামের পূর্বপাড়া এক পুকুরে বিষ প্রয়োগ করে বিপুল পরিমাণ মাছ নিধনের অভিযোগ উঠেছে।
শুক্রবার(২ এপ্রিল) দিবাগত রাতের আঁধারে দুর্বৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে এ ঘটনা ঘটিয়েছে । এতে প্রায় ৫০-৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন মৎস্য প্রজেক্টের মালিক আমির হোসেন ভূইয়া ।

এই মৎস্য প্রজেক্টের মালিক আমির হোসেন ভূইয়া জানান এই প্রজেক্টি আমার নিজস্ব ৩৯০ শতক জায়গা নিয়ে করা। প্রায় ১ বছর যাবত এই প্রজেক্টে নানা প্রজাতির মাছ চাষ করে আসছি।এই পর্যন্ত ১বছরে এ প্রজেক্টে আমি প্রায় ৩২ লক্ষ টাকা পুজি বিনিয়োগ করেছি।বর্তমানে যে পরিমান আমার ক্ষতি হয়েছে তা বাজার মূল্যে প্রায় ৫০ থেকে ৬০ লক্ষ টাকা হবে।

এই মাছ চাষের আয় দিয়ে চলছে তার সংসার। গত রাতে শত্রুতাবশত কে বা কারা তার মৎস্য প্রজেক্টে বিষ প্রয়োগ করে বিপুল পরিমাণ মাছ নিধন করেছে , এতে তিনি চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

তিনি আরো বলেন,এই গ্রামের কয়েক জন লোক পরিকল্পিত ভাবে আমাদের কে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করার উদ্দেশ্যে আমার পুকুরে বিষ ঢেলে সকল মাছ নিধন করেছে, আমি এর সুষ্ঠ বিচার চাই।

এসময় ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা নিশ্চিত করে কাইতলা উত্তর ইউপির চেয়ারম্যান এম আসলাম মৃধা এই ন্যাক্কার জনক ঘঠনার তিব্রনিন্দা জানান এবং এর সুষ্ঠ তদন্তের মাধ্যমে গঠনার মূল রহস্য উদঘাটন করে দোষী ব্যক্তি যেই হোক আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেওয়ার জন্য প্রশাসনের কাছে জোরদাবী জানান। এসময় ঘটনাস্থলে শিবপুর অস্থায়ী পুলিশ ফারির এসআই নজরুল ইসলাম আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *