কেএম সুজন, স্টাফ রিপোর্টার (টাংগাইল) :টাংগাইলের নাগরপুরে পাকুটিয়া বি.সি.আর.জি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের অংশগ্রহণে কোভিড ১৯ পরিস্থিতিতে করোনীয় ও বর্জনীয়,বাল্য বিবাহ, ইভটিজিং ও মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ সেপ্টেম্বর), দুপুরে বিদ্যালয় চত্বরে এ বাল্যবিবাহ,ইভটিজিং ও মাদক বিরোধী এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পাকুটিয়া বিসিআরজি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শামীম হুদার সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ হুমায়ুন করীব। এসময় প্রধান অতিথি হুমায়ুন কবীর বলেন,ইভটিজিং, বাল্যবিবাহ রোধ ও
সমাজ থেকে মাদক দুর করতে হলে সবার সহযোগিতা প্রয়োজন।করোনাকলীন সময়ে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। এক্ষেত্রে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের বিশেষ ভূমিকা রয়েছে। পাশাপাশি ছাত্রছাত্রীদের পড়ালেখায় মনোযোগী হতে হবে। তথ্য প্রযুক্তি ও মোবাইল ফোনের বাজে দিক পরিহার করতে হবে। এ ব্যাপারে অভিভাবকদের অগ্রণী ভূমিকা রয়েছে। এদিকে বিদ্যালয়ে পড়ালেখার মান ভালো করতে শিক্ষক, শিক্ষার্থী, বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও অভিভাবকদের সমন্বিত ভূমিকা প্রয়োজন।

এ আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, ঢাকা মেডিকেল কলেজের ৩য় ও ৪ র্থ শ্রেনী সরকারি কর্মচারী সমিতির সভাপতি মোঃ আবু সাইদ মিয়া,পাকুটিয়া ইউপি চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, পাকুটিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি শামসুল সরকার, সাধারণ সম্পাদক মোঃ শামীম খান,বিশিষ্ট সমাজ সেবক নজরুল ইসলাম সহ অত্র বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকগণ।

অনুষ্ঠান শেষে কুইজে অংশগ্রহণ কারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।v

Leave a Reply