কেএম সুজন,স্টাফ রিপোর্টারঃ
মুজিব শতবর্ষ উপলক্ষ্যে স্বপ্নের ঠিকানা পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষ। ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে সারা দেশে বিভিন্ন খাস জমিতে তাদের জন্য ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। প্রতিটি ঘরে দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর ও বাথরুমসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে। দেশে কেউ গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রীর ওই ঘোষণা অনুযায়ী ভূমিহীনদের দুর্যোগ সহনীয় ওই ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে।

চলমান কর্মসূচীর প্রথম পর্যায়ে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার অসহায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য সরকারের খাস জমি থেকে ২ শতাংশ ভিটে সহ ঘর করে দিচ্ছেন বর্তমান সরকার। শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধা প্রাপ্তদের মাঝে ভূমি সহ ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্ধোধন ঘোষনা করেন।এ উদ্ধোধন উপলক্ষে ভূমি মন্ত্রণালয়, দূযোর্গ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের আয়োজনে নাগরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার সিফাতি-ই-জাহানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার ভূমি তারিন মসরুর, ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, মহিলা ভাইস চেয়াম্যান ছামিনা বেগম শিপ্রা, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান সিদ্দিক, নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মো. ফরহাদ হোসেন।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব বর্ষের উপহার হিসেবে উপজেলার ১০টি ইউনিয়নের ৩০টি ভূমিহীন পরিবারের মধ্যে ১৬ টি পরিবারের মাঝে কবুলিয়ত নামা হস্তান্তর করা হয়। পর্যায়ক্রমে বাকী ১৪ টি ভূমিহীন পরিবার কেউ তাদের ভূমি সহ ঘর বুঝিয়ে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *