এস ইসলাম, নাটোর

সম্মিলিত মুসলিম জনতার

নাটোরের বাগাতিপাড়ায় ফিলিস্তিনে নিরস্ত্র সাধারণ জনগণের ওপর ইসরাইলের আগ্রাসন ও মুুুুসলমানদের প্রথম কিবলা আল আকসা মসজিদে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(২১ মে) জুম’আর নামাজের পর সম্মিলিত মুসলিম জনাতার ব্যানারে ধর্মপ্রাণ মুসলমানদের অংশগ্রহনে উপজেলা চত্বর হয়ে মালঞ্চি বাজারে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়। প্রথমেই ইসরায়েলি নৃশংসতার বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারকে প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান বক্তারা। একই সাথে বিশ্বের ইসলামী রাষ্ট্রসহ সব দেশকে ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

বক্তারা বলেন, মুসলমানদের প্রথম কিবলা বাইতুল আকসা মসজিদে হামলাসহ ফিলিস্তিনের নিরস্ত্র মুসলিমদের উপর একের পর এক হত্যাযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল। বর্বর হামলা চালিয়ে প্রতিনিয়ত নিরীহ মুসলিমদের শহীদ করছে। ইসরায়েলের এমন আগ্রাসন মেনে নেয়া যায়না। তারা বলেনে, ইসরায়েলি দখলদার বাহিনীর হামলায় ফিলিস্তিনে আজ মানবিক বিপর্যয় নেমে আসছে। তাদের হামলা থেকে গণমাধ্যম, ধর্মীয় উপাসনালয়, নারী, শিশু, বৃদ্ধ কেউই রক্ষা পাচ্ছে না। এটা মানবতার বিরুদ্ধে জঘন্য অপরাধ। বক্তারা আরো বলেন, গত কয়েকদিন ইসরায়েলের হামলায় প্রাণ হারিয়েছেন কয়েক শতাধিক ফিলিস্তিনী। এর অধিকাংশই নারী ও শিশু। অথচ মানবতার ফেরিওয়ালা বিশ্বনেতারা এবং মানবাধিকার সংস্থা গুলো কোনো ভূমিকা পালন করছেন না। ইসলামী রাষ্ট্রগুলোও নিরব ভূমিকা পালন করছেন। পরে ফিলিস্তিনে নিহতের স্বরনে দোয়া ও মোনাজাতের মাধ্যমে এই কর্মসূচি শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *