এস ইসলাম, স্টাফ রিপোর্টার:

নাটোরে ১১ দফা বাস্তবায়নের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছে প্রতিবন্ধী প্রতিষ্ঠানের শিক্ষকরা।

বুধবার (২৭ জানুয়ারি) সকালে শহরের কান্দিভিটুয়াস্থ নাটোর প্রতিবন্ধি বিদ্যালয় চত্বরে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই দাবী জানানো হয়। নাটোর প্রতিবন্ধি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সভাপতিত্বে প্রতিবন্ধি শিক্ষক সমিতির ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিংড়া উপজেলা চলনবিল প্রতিবন্ধি বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমান আরা।

বক্তব্যে, ২০২০ সালের ১ জানুয়ারী সরকারের সিদ্ধাত মোতাবেক অনলাইনে আবেদনকৃত সকল বিদ্যালয়কে এক সাথে স্বীকৃতি ও এমপিও ঘোষনা করার প্রতিশ্রুত বাস্তবায়নসহ প্রতিবন্দ্ধি বিদ্যালয় সহায়ক ভবন নিমার্ন ও সহায়ক উপকরণ প্রদান, ছাত্র-ছাত্রীদের শতভাগ উপবৃত্তি ও তাদের জীবনমান উননয়নে কারিকুলাম অনুযায়ী প্রদক্ষেপ গ্রহণ এবং বিদ্যালয় সমুহে নিয়োগপ্রাপ্তির দিন খেকে শিক্ষক কর্মচারীদের বেতনভাতা প্রদান সহ ১১ দফা বাস্তবায়নের দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত নাটোর জেলা প্রতিবন্ধি শিক্ষক সমিতির আহ্বায়ক ও বাগাতিপাড়া উপজেলা শহীদ মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন প্রতিবন্ধি বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, জেলায় ১১ টি স্কুলে বর্তমানে শিক্ষার্থী রয়েছে ২ হাজার ৫শ জন। এসব শিক্ষার্থীদের বিনা বেতনে ও স্বেচ্ছাশ্রমের মাধ্যমে পাঠদান করছেন ২৭০ জন শিক্ষক।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নলডাঙ্গা প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক আলেয়া খাতুন, পিপলসন প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক মাসুম বিল্লাহ, গুরুদাসপুরের নাজিরপুর বৃ-কাশো প্রতিবন্ধি স্কুলের প্রধান শিক্ষক শরীফুল ইসলাম, বড়াইগ্রামের মোমেনা করিম প্রতিবন্ধি স্কুলের প্রধান শিক্ষক মোছাঃ রীতা বেগম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *