এস ইসলাম, স্টাফ রিপোর্টার:

মঙ্গলবার ১২ জানুয়ারি নাটোর রানী ভবানীর রাজবাড়ি চত্বরের আনন্দ ভবনে বেলা ১১টা থেকে দিন ব্যাপী রাজশাহীর আঞ্চলিক তথ্য অফিস আয়োজিত সেমিনার উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ গোলাম রাব্বী।

রাজশাহীর উপ প্রধান তথ্য অফিসার মোঃ তৌহিদুজ্জামান এর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে। প্রবন্ধ উপস্থাপন কালে ড. প্রদীপ কুমার পান্ডে বলেন, অংশগ্রহনমূলক, দক্ষ, স্বচ্ছ, দায়িত্বশীল আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব। এর ফলে দূর্নীতির সুযোগ সংকুচিত হয়, নিশ্চিত হয় দেশের টেকসই উন্নয়ন। গণতন্ত্র ও গণমাধ্যম একে অপরের পরিপূরক। গণতন্ত্রের ভিত্তিকে মজবুত তথা সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের অনন্য ভূমিকা রয়েছে। নারীর ক্ষমতায়ন, দূর্যোগ ও জলবায়ু পরিবর্তন মোকাবেলা, জিডিপির ঈর্ষণীয় সাফল্য এবং করোনাকালীন সময়ে দেশের অর্থনীতির চাকা সচল রেখে বিশ্বের বুকে সাড়া জাগিয়েছে বাংলাদেশ। এক্ষেত্রে গণমাধ্যমও সহায়ক ভূমিকা পালনের পাশাপাশি প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছে বলে উল্লেখ করা হয় মূল বক্তব্যে।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রাজশাহীর আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য কর্মকর্তা ফারুক মোঃ আব্দুল মুনিম, সদর উপজেলা নিবার্হী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী, ইউনাইটেড প্রেস ক্লাব সভাপতি নবীউর রহমান পিপলু, সাধারন সম্পাদক বুলবুল আহমেদ, সাংবাদিক ইছাহাক আলী, মেহেদী হাসান বাবু, সুফি সান্টু প্রমুখ। সেমিনারে নাটোরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ৪০জন সাংবাদিক অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *