রাশিদুল ইসলাম,নাটোর প্রতিনিধিঃ

নাটোরের বড়াইগ্রাম ও লালপুর উপজেলার বিভিন্ন অঞ্চলে শিলা বৃষ্টি হয়েছে। ফলে উঠতি ফসল সহ আম , কলা, তরমুজ, কাকর ও বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

গতকাল শুক্রবার (৯ এপ্রিল) বিকালে এ বৃষ্টিপাত বর্ষিত হয়।
প্রায় ২০ মিনিট ব্যাপী চলে এই শিলা বৃষ্টি।

প্রত্যক্ষদর্শীরা জানায়,বড়াইগ্রাম উপজেলার আটঘরিয়া, ভবানীপুর, হারোয়াসহ বিভিন্ন এলাকায় হঠাৎ শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে কৃষি ফসলের ।একই সাথে লালপুর উপজেলার ওয়ালিয়া, দয়ারামপুর ও এর আশে পাশের এলাকায় শিলা বৃষ্টি হয়।

শুক্রবার বিকেলে হঠাৎ কালো মেঘে ছেয়ে যায় আকাশ। প্রথমে দমকা হাওয়া, হালকা বজ্রপাত থেকে বৃষ্টি ছাড়া মাঝারি আকারের শিলা হয় প্রায ২০ মিনিট ধরে । এরপর থেমে থেমে শিলের সাথে বৃষ্টি চলে আরো ২০ থেকে ২৫ মিনিট। হঠাৎ এই শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে আম, ধান, কাকর, তরমুজসহ বিভিন্ন ফসলে। কয়েক জন আম চাষী জানান- এই শিলাবৃষ্টিতে প্রায় ৫০ থেকে ৬০ শতাংশ আমের কুড়ি পড়ে গেছে। অবশিষ্ট যা আছে, যত্ন করে শেষ পর্যন্ত বিক্রি করতে পারলে কোনো রকম খরচ টা উঠে আসবে।

টানা ৮ মাস বৃষ্টিপাত না থাকায় বৃষ্টির অপেক্ষায় ছিলো সাধারণ কৃষক। কিন্তু হঠাৎ ব্যাপক এই শিলাবৃষ্টিতে অনেক ক্ষতির আশংকা করছেন ক্ষতিগ্রস্থ কৃষকরা।

এ বিষয়ে বড়াইগ্রাম কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা জানান- এই মুহূর্তে ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ণেয় করা যাচ্ছে না, খোঁজখবর নেওয় হচ্ছে এ ব্যাপারে পরে জানাতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *