বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের বিরামপুরে (কোভিড-১৯) করোনা ভাইরাস নিয়ন্ত্রণে চলতি লকডাউনে সরকারি বিধি-নিষেধ থাকায় স্থানীয় প্রশাসন এবং অধিকাংশ শ্রমিক সংগঠন গুলো মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে কোন কর্মসূচি পালন করেনি। তবে বিরামপুর উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়ন স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে দিবসটি পালন করেছে।

(১লা মে) গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় পৌর শহর নতুন বাজার কার্যালয় হতে স্বল্প পরিসরে একটি র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নতুনবাজারে গিয়ে শেষ হয়।

মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠানে বিরামপুর উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের সঞ্চালনায় এবং সভাপতি মমতাজ উদ্দিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন-উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, নির্মাণ শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আকতারুল ইসলাম, উপদেষ্টা শাহীনুর আলম, সহ-সভাপতি মোসফিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক শাহজাহান বাদশা (খোকন), কোষাধ‍্যক্ষ শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক ফজলুর রহমান প্রমূখ।

বিরামপুর উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম জানান- মে দিবস ও শ্রমিক দিবসের তাৎপর্য ও গুরুত্ব রক্ষায় এবার ব‍্যাপকভাবে পালন না হলেও আমরা সীমিত পরিসরে দিবসটি পালন করে শ্রমিকদের সম্মান রক্ষা করছি।

এছাড়াও বিরামপুর উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে স্বাস্থ্য বিধি মেনে সন্ধ্যায় ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *