ফরিদুল ইসলাম নয়ন,নারায়ণগঞ্জ সদর প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জে স্বাস্থ্য অধিদপ্তর থেকে ১ লাখ ৫৬ হাজার করোনার টিকা এসে পৌঁছেছে। ২রা ফেব্রুয়ারী ( মঙ্গলবার ) রাত ৯টার দিকে জেলা সিভিল সার্জন অফিসে পৌঁছায় টিকা। বেক্সিমকো ফার্মার একটি গাড়িতে স্বাস্থ্য অধিদপ্তরের ইপিআই ইঞ্জিনিয়ার আব্দুল করিম জেলার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ এর নিকট এই টিকা বুঝিয়ে দেন। এই সময় জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

জেলার কয়টি স্থানে টিকা দেয়া হবে এমন প্রশ্নের জবাবে সিভিল সার্জন বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তর থেকে ১ লাখ ৫৬ হাজার করোনার টিকা সিভিল সার্জন অফিসে পৌঁছেছে। আমাদের স্বাস্থ্য বিভাগের টিকা সংরক্ষণাগারে এ টিকাগুলো রাখা হবে। আপাতত ৬টি স্থানে টিকা দেয়া হবে। এর মধ্যে নারায়ণগঞ্জ খানপুর হাসপাতাল, সদর হাসপাতাল(ভিক্টোরিয়া) এবং সদর ব্যতিত বাকি চারটি উপজেলায়’।

কারা আগে পাবে টিকা এবং কিভাবে পাবে? এ প্রসঙ্গে ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ বলেন, ‘করোনা ভ্যাকসিনের জন্য সরকারী ‘করোনা সুরক্ষা’ অ্যাপ এর মাধ্যমে ভ্যাকসিন যারা নিবেন তারা নিবন্ধন করবেন। নিবন্ধনের পর সেখানে মেসেজের মাধ্যমে দিন, তারিখ, স্থান জানিয়ে দেয়া হবে। সে অনুযায়ী তারা ভ্যাকসিন নিবেন । আগামী ৭ই ফেব্রুয়ারি টিকা প্রদান কার্যক্রম শুরু হবে।’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *