মাজহারুল ইসলাম বাদলঃ- ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড থেকে আদমজী ইপিজেড পর্যন্ত সড়কের ফুটপাত সংস্কারের অভাবে পথচারীদের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে । এতে আদমজী ইপিজেডে কর্মরত কয়েক হাজার শ্রমিকসহ ফুটপাত দিয়ে নিয়মিত চলাচল করা পথচারীরা চরম দুর্ভোগে পড়েছেন। অনেক সময় আহত হওয়ার মতো ঘটনাও ঘটছে। এ দুর্ভোগ থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন পথচারীরা।
সরজমিনে গিয়ে দেখা যায়, চিটাগাংরোড থেকে আদমজী ইপিজেড পর্যন্ত ফুটপাতের বেশ কয়েকটি স্থান ভেঙ্গে ভেতরের রড বের হয়ে গেছে। ফলে কর্মস্থলে যাওয়ার সময় এবং বাড়ি ফেরার সময় ফুটপাত ব্যবহার করতে বিড়ম্বনায় পড়ছেন ইপিজেডে কর্মরত কয়েক হাজার শ্রমিক ও পথচারীরা।
আরো জানা যায়, পাঁচ বছর আগে আদমজী ইপিজেড সড়কের ফুটপাতের সংস্কার করা হয়েছিল। তবে এখন সংস্কারের অভাবে ফুটপাত ব্যবহার করা যাচ্ছে না।

রাশেদুল ইসলাম রাজু নামে একজন পথচারী বলেন, কিছুদিন আগেও আমার এক বন্ধু ফুটপাত দিয়ে চলাচল করার সময় পায়ে আঘাত পেয়েছে। আমিও একদিন পড়ে আঘাত পেয়েছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করবো তারা যেন দ্রুত ফুটপাতটি সংস্কারের উদ্যোগ নেন।
আদমজী ইপিজেডে কর্মরত শ্রমিক সালমা আক্তার জানান, প্রতিদিন সকালে গার্মেন্টসে যাওয়ার সময় সড়কে যানজট থাকে। তাই আমরা গার্মেন্টসকর্মীরা বেশিরভাগ সময়ই ফুটপাত দিয়ে হেঁটে যাই। তবে ফুটপাতের এই নাজেহাল অবস্থায় চলাচল করতে আমাদের সমস্যা হয়।
এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলার সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মেহেদী ইকবাল বলেন, প্রায় ৫ বছর আগে ফুটপাতের সংস্কারের হয়েছিল। ফুটপাত সংস্কার করা হবে। তিনি আরো জানান, ফুটপাতের যে অংশগুলো বেশি ক্ষতিগ্রস্ত তা দ্রুত সংস্কার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *