মোঃ আবু আলম, ডোমার (নীলফামারী) প্রতিনিধি :

নিয়োগ বানিজ্যের প্রতিবাদে হট্টগোলের মধ্যে দিয়ে পুলিশ পাহারায় নিয়োগ সম্পূর্ণ করলো চিলাহাটি কারেঙ্গাতুলী উচ্চ বিদ্যালয় কতৃপক্ষ।

গতকার বুধবার ডোমার উপজেলার ভোগডাবুরী ইউনিয়নে চিলাহাটি কারেঙ্গতুলী উচ্চ বিদ্যালয়ে অফিস সহায়ক,পরিচ্ছন্নতা কর্মী ও আয়া মোট ৩টি পদে নিয়োগ পরীক্ষা ছিল। মোট ১৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে। পরীক্ষায় কারসাজি হচ্ছে এবং ব্লাকবোর্ডে প্রশ্ন পত্র লিখে পরীক্ষা নেওয়ার প্রতিবাদে আবেদনকারীর অবিভাবক,ছাত্রলীগের নেতা কর্মী ও স্থানীয় কিছু ব্যাক্তিগণ বিক্ষোপ করেন, বিক্ষোপকালে হট্টগোল শুরু হয়ে গেলে পরীক্ষা স্থগীত হয়ে যায়। পরবর্তীতে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দের হস্থক্ষেপে পরিস্থিতি শান্ত হয় এবং পুলিশ পাহারায় বিকেল ৪ টায় আবারো পরীক্ষা শুরু হয়। আবেদনকারীর অবিভাবকরা অভিযোগ করেন যে নামকাওয়াস্তে পরীক্ষা নেওয়া হচ্ছে,যাদের নেওয়া হবে তাদের নাম আগেই চুরান্ত হয়েছে, যাদের নাম চুরান্ত করেছে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে আবেদনকারীর অবিভাবক,ছাত্রলীগ নেতা কর্মী ও বিভিন্ন সূত্র থেকে জানা গেছে। নিয়োগ বানিজ্যের কারনে সুষ্ঠ ভাবে পরীক্ষা না নিয়ে, নিয়ম মাফিক নিয়োগ দান সম্পূর্ণ না হওয়ার কারনে ভোগডাবুরী ছাত্রলীগ ইউনিয়ন শাখা নিয়োগ দান বাতিলের প্রতিবাদে গতকাল সন্ধায় চিলাহাটি বাজারে একটি মিছিল বের করে এবং অবৈধ নিয়োগ মানিনা, অবিলম্বে নিয়োগ বাতিল করতে হবে এবং দূরর্নীতিবাজ সভাপতি ও প্রধান শিক্ষকের অপসারনের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয় পরিশেষে সংক্ষিপ্ত পথসভায় ছাত্রলীগের নেতা কর্মীরা বক্তব্য দেয়।
এ ব্যাপারে প্রধান শিক্ষক রেজাউল করিমের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান যে,ব্লাকবোর্ডে পরীক্ষা নেওয়া হয়নি নিয়োগ বানিজ্যে হয়নি, দলীয় কিছু নেতাকর্মী পরীক্ষা চলাকালে হট্টগোল করেছে তখন বাধ্য হয়ে আমরা পরীক্ষা স্থগীত রাখি এবং প্রশাসনের হস্থক্ষেপ নেই, পরে যথা নিয়মে পরীক্ষা নেওয়া হয় এবং নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করি।
এ বিয়য়ে মুঠো ফোনে মাধ্যেমিক শিক্ষা অফিসার ডোমার এর সাথে কথা বললে তিনি জানান কিছু ছেলে পেলে পরীক্ষা চলাকালীন সময় ওদ্ধত্য পূর্ন আচরন করেছে যাহা শোভনীয় নয়, এই কারনে প্রায় ২ ঘন্টা যাবত পরিক্ষা স্থাগীত রাখা হয়েছে, পরবর্তীতে নতুন প্রশ্ন পত্র তৈরী করে সুষ্ঠ ভাবে পরিক্ষা নেওয়া হয় এবং নিয়ম মাফিক নিয়োগ সম্পূর্ন করা হয়েছে। নিয়োগ বানিজ্যের কথা আমার জানা নেই।

Leave a Reply