মো: জান্নাতুল বিশ্বাস নড়াইল : নড়াইলে কবি কাঙ্গাল শামছুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিনটি পালন উপলক্ষে শনিবার দুপুরে জেলার লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের ব্রম্মানীনগরে কবি শামছুর রহমানের নিজ বাস ভবনে স্মরণ সভা, কবিতা আবৃত্তি ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। কবি কাঙ্গাল শামছুর রহমান ট্রাষ্ট’র আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কবি পত্নী মোসা: সুফিয়া বেগম।
অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তৃতা করেন অ্যাডভোকেট নজরুল ইসলাম, লোহাগড়া প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম খান,লেখক সুভাষ বিশ্বাস, কবি ও সাহিত্যিক আলী আজগর রাজা,কবি নারায়ন বিশ্বাস, কবি ও সাংবাদিক সাথী তালুকদার, কবি ও নিরাপদ সড়ক আন্দোলনের জেলা সভাপতি সৈয়দ খায়রুল ইসলাম, সাংবাদিক সুলতান মাহমুদ, কবি কামনা ইসলাম, কবি কন্যা মোসা: শিল্পী খানম, মোসা: মিলিয়া খানম, মোছা: মুক্তা খানম, বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ লাইব্রেরীয়ান আরাফুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি ওসমান গনি। কবির স্মরণ সভায় সাংবাদিক, শিক্ষক, সমাজসেবকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা কবি কাঙ্গাল শামছুর রহমানকে জাতীয়ভাবে মর্যাদা প্রদানের জন্য জোর দাবি জানান। অনুষ্ঠান শেষে কবিতা আবৃত্তিতে অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *