নিজস্ব প্রতিবেদকঃ
পাবনার চাটমোহরে কোভিড-১৯ করোনাভাইরাস সংক্রমনের দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের দ্বিতীয় দিনে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন ও পুলিশ। আজ বৃহস্পতিবার ১৫ এপ্রিল সকাল থেকেই চাটমোহর -পাবনা মহাসড়কের ব্যস্ততম সড়কটিতে মালবাহী ট্রাক, পিকআপ ভ্যান, অটোভ্যান ও মোটর সাইকেল সহ জরুরী সেবার গাড়ি চললেও সাধারণ যানবাহন চলাচল করতে বেশি দেখা যায়নি।
চাটমোহর থানার পুলিশ একাধিক টিম গঠন করে দিনভর রাস্থা ও মোড়ে-মোড়ে টহল দিতে দেখা যায়। এসময় উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে ঘুরতে থাকা মানুষদের কাছে মুভমেন্ট পাশ আছে কিনা যাচাই-বাইছাই করতে দেখা যায়। উপজেলার পৌরসদরের বাসস্ট্যান্ড গোল চত্বর এলাকা, নতুন বাজার জারদিস মোড়,বাইপাস মোড়, স্টার মোড় সহ সকল বাজারের দোকানপাট বন্ধ ছিল।

এবিষয়ে চাটমোহর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিনুল ইসলাম জানান, আমাদের আইজিপি স্যারের নির্দেশনা মোতাবেক মাঠে আমাদের পুলিশ সদস্যরা কাজ করছেন। তিনি আমাদের নির্দেশনা দিয়েছেন কোন মানুষকে বাইরে দেখতে চাইনা। তিনি আরো বলেন, বিধি-নিষেধের আওতামুক্ত ব্যাক্তি প্রতিষ্ঠানের জরুরী সেবাদানের ক্ষেত্রে ডাক্তার, নার্স, মেডিকেল স্টাফ, কোভিড টিকা/ চিকিৎসার সাথে জড়িত ব্যক্তি,ব্যাংকার,ব্যাংকের স্টাফ, ডাক সেবা, অফিসগামী সরকারি কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, গনমাধ্যমের ক্যামেরামেন, সাংবাদিক,ফায়ার সার্ভিস,কৃষি বিভাগে কর্মরত স্টাফ,কাঁচামালের গাড়ি, বিদ্যুৎ, পানি,গ্যাস, ও জ্বালানীর সাথে জড়িত স্টাফ সহ জরুরী সেবার সঙ্গে জড়িত কর্মকর্তা কর্মচারী সহ প্রমুখ।

কোন মানুষ বাইরে বের হতে হলে মুভমেন্ট পাশ নিয়ে বের হতে হবে। সরকারি এ নির্দেশনা বাস্তবায়ন করতে যা করনিয় তাই করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *