নওগাঁ প্রতিনিধি :নওগাঁর পোরশায় প্রধানমন্ত্রীর উপহার পাওয়া উপকারভুগী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী এবং ফলজ গাছ বিতরণ করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড.মো: হুমায়ুন কবীর । শুক্রবার দুপুরে উপজেলার নিতপুর ইউনিয়নের পশ্চিম রঘুনাথপুর (গোপালগঞ্জ) আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন শেষে প্রধানমন্ত্রীর উপহার পাওয়া উপকারভুগীদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী এবং ২টি করে ফলজ গাছ বিতরণ করেন ।

এসময় বিভাগীয় কমিশনার জানান- মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ গৃহহীনদের মাঝে বিনা খরচে সরকার থেকে গৃহনীর্মান করে দেওয়া হচ্ছে। পোরশা উপজেলার আশ্রয়ন প্রকল্পে মোট ৬১টি গ্রহহীন পরিবারের মাঝে গৃহ নির্মান করে দেওয়া হয়েছে।
তিনি বলেন – সরকার থেকে গৃহহীনদের মাঝে যে ঘর নির্মান করে দেওয়া হয়েছে এখন রক্ষণাবেক্ষণ এর দায়িত্ব ঘরগুলোতে বসবাসরত পরিবারগুলোর। তাই তিনি আশা করেন প্রকল্পে বসবাসরত পরিবারগুলো তাদের ঘরগুলোকে আপন যত্নে আগলে রাখবেন। এছাড়া যদি কোন কারনে এসকল ঘরের ফাটল বা দেবে যাওয়ার ঘটনা ঘটে তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করে তার দ্রুত মেরামতের ব্যবস্থা নেওয়ায় কথা তিনি জানান।
খাদ্য সামগ্রী ও ফলজ গাছ বিতরণ শেষে বিভাগীয় কমিশনার আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো পরিদর্শন করেন এবং প্রকল্প চত্বরে একটি ফলজ গাছের চারা রোপণ করেন । এসময় জেলা প্রশাসক হারুন-অর-রশিদ, উপজেলা নির্বাহি অফিসার নাজমুল হামিদ রেজা , উপজেলা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মনজুর মোর্শেদ চৌধুরী , ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম , সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন , থানা অফিসার ইনচার্জ শফিউল আজম খান, প্রকল্প ব্যস্তবায়ন কর্মকর্তা দোস্ত দার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *