নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদি বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালিন কমান্ডার মোসলেম উদ্দিন আর নেই। রোববার ভোরে কলারোয়ায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

তিনি বার্ধক্যজনিত নানা রোগ জটিলতায় ভুগছিলেন। প্যারালাইসড অবস্থায় তিনি দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য রোকেয়া মোসলেম, একমাত্র ছেলে কলারোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব হোসেন ও মেয়ে কাজিরহাট কলেজের প্রভাষক সুরাইয়া ইয়াসমিন রত্নাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবরে সাতক্ষীরা জেলাব্যাপী শোকের ছায়া নেমে এসেছে। নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করার প্রস্তুতি চলছে।

১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ৯ নম্বর সেক্টরে যুদ্ধকালিন কমান্ডারের দায়িত্ব পালন করেন। তখন থেকে তিনি মোসলেম কমান্ডার নামে পরিচিত ছিলেন। তিনি ছিলেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক। তাকে শেষবারের মতো দেখার জন্য মুক্তিযোদ্ধা, অগণিত শুভাকাঙ্খী, রাজনৈতিক সহকর্মী ও সমাজের সকল স্তরের মানুষ তার বাড়িতে সমবেত হয়েছেন।

প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার তৎকালিন বিরোধী দলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার বাদি ছিলেন। দীর্ঘ ১৯ বছর পর গত ৪ ফেব্রুয়ারি সে মামলার বিচার সম্পন্ন হয়েছে। এতে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *