পাবনা (চাটমোহর) প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে করোনা ভাইরাস প্রতিরোধ সারাদেশের মত পাবনার চাটমোহর উপজেলার ১১ ইউনিয়ন এ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) জনসাধারণের ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে গণটিকা কার্যক্রম শুরু হয়ছে। গণটিকা কার্যক্রম ২৫ বছরের বেশি বয়সী যারা আগেই টিকার জন্য নিবন্ধন করেছিলেন তাদের টিকার প্রথম ডোজ দেওয়া হচ্ছে।গর্ভবতী ও স্তন্যদানকারী মায়েরা এ ক্যাম্পেইনের আওতায় টিকা পাবে না।আজ গণ-টিকাকরণ শুধু প্রথম ডোজের টিকা দেওয়া হচ্ছে। এবং একইভাবে আগামী মাসের ২৮ তারিখে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানান চাটমোহর উপজেলার প্রতিটি ইউনিয়ন ১৫০০ জনকে এই গণ টিকা দেওয়া হবে। এ ছাড়াও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স দিনভর গণটিকা প্রদান করা হয় । স্বাস্থ্য বিধি মেনে জনসাধারণ ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে সারিবদ্ধ ভাবে টিকা গ্রহণ করেছে, স্বাস্থ্য কর্মকর্তার মাধ্যমে বিশেষ নজরদারি করা হচ্ছে।

এই বিষয়ে হরিপুর ইউপি চেয়ারম্যান মোঃ মকবুল হোসেন জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ​হরিপুর ইউনিয়নের ১৫০০ মানুষকে সিনোফার্মের প্রথম ডোজ টিকা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। যা গত ক্যাম্পেইনের চেয়ে দ্বিগুণ। যারা কোভিড টিকার ম্যাসেজ পেয়েছেন তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হচ্ছে। তবে টিকা থাকার সাপেক্ষে যারা ম্যাসেজ পাননি তারাও টিকার রেজিস্ট্রেশন কার্ড দিয়ে টিকা দেওয়া হচ্ছে। এছাড়া বয়স্করা এনআইডি কার্ড দিয়ে টিকা দেওয়া হচ্ছে।

এ ছাড়ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা যায় ইউনিয়ন টিকা দান কেন্দ্রে গণ টিকা নিতে বেশ সাড়া পড়েছে। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে টিকা নিচ্ছে।

Leave a Reply