মোঃ চাঁদ আলী কুষ্টিয়া জেলা প্রতিনিধি

প্রশাসনের চোখকে ফাকি দিয়ে,ইবি এলাকায় সরকারী জমির মাটি বেসরকারী ইট ভাটায়
অবৈধ্য লাটা হাম্বা গাড়ির দাপটে ভোগান্তিতে ২ টি গ্রামের মানূষ

কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার উজান গ্রাম ইউনিয়নের, রঞ্জিত পুর,সোনাইডাংাগা,বারুইপাড়া গ্রামের মাঠের পাশ ঘেষে বয়ে গেছে জিকে খাল।২০২০ সালের শুরুর দিকে জিকের আওতায় এই খাল খনন করে।মাটি রাখা হয় খালের দুই পাশে।বন্যার সময় এই জিকের খালের উপর দিয়ে পানি প্রবাহিত হতে না পারে তার জন্য জিকে খালের দুই পাশ উচু করে মাটি দিয়েছিলো জি, কে কতৃপক্ষ ।
কিন্তু সেই মাটি রাতের অন্ধকারে,দিনের আলোতে কেটে নিয়ে যাচ্ছে ইট ভাটায়।আর গোপনে অবৌধ্য ভাবে পকেটে ভরছে হাজার,হাজার টাকা। আগের মতো সমান করে দিচ্ছে জিকের দুই পাশ।যে কোন সময় বন্যার পরিস্থিতি খারাপ হলে,জিকে খালের পানি ঢুকে কৃষকদের ফসল ক্ষতি করার সম্ভাবনা ১০০%।
শুধু তাই নয়,এই সরকারী ভাবে অবৈধ্য লাটা হাম্বা গাড়ির দাপটে ২ টি গ্রামের লোকজনের ঘুম হারাম।কৃষকেরা দিনের আলোয় হাড়,ভাংগা পরিশ্রম করে, রাতে দু,মুঠো খেয়ে ঘুমনোর মত পরিবেশ নেই।।বাসা ছেড়ে জংগলে যাওয়ার মতো।

পড়াশোনার টেবিলে বসলেই শুধু শব্দ।ছোট, ছোট,ছেলে,মেয়েরা জেনো বুক ভরে নিশ্বাস নিতে ভূলে গেছে।বাইরে যেতে পারছে না।যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। শীতের সকাল বেলা যেখানে গ্রামের মা,বোনেরা রাস্তার দুই পাশ দিয়ে হেটে চলার আনন্দটা ছিলো অনেক মধুর।হাটা,হাটি করেই নিজের শরীরকে সুস্থ রাখতো।কিন্তু বর্তমানে সেই রাস্তাই লাটা গাড়ির দাপটে ধোলো আর, বালি ছাড়া কিছুই পাওয়া যায় না।শুধু শব্দ,ধুলা,আর বালি।

শুধু এখানেই এর ক্ষতিকর আক্রান্ত শেষ নয়।গ্রামের রাস্তা গুলোর বেহাল অবস্থা করছে এই গাড়ি গুলো।তবে এদেরকে এই মাটি না কাটার জন্য অনেক বার বলেছে গ্রামের জন, সাধারণ।কে শুনে কার কথা।পুলিশের চোখকে ফাকি দিয়ে এরা পকেটে ভরছে টাকা।তাই জনসাধারনের একটাই দাবী এই ভয়ংকর লাটা গাড়ি থেকে মুক্তি চাই।সরকারী জিকে খালকে রক্ষা করতে চাই এলাকাবাসী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *