বাবলু বাংলা,কমলনগর (লক্ষ্মীপুর)প্রতিনিধি,

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর ফলকন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন সাংবাদিক সাজ্জাদুর রহমান সাজ্জাদ। আসন্ন নির্বাচনকে সামনে রেখে তিনি সকল শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কুশল বিনিময় শুরু করছেন; চাইছেন মতামত ও পরামর্শ।

ভোটারারও তরুণ এ প্রার্থীকে সাড়া দিচ্ছেন। চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ রহমান চর ফলকন উনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হাজী আলী আহমেদ মিয়ার ছেলে। তিনি লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে সমাজবিজ্ঞান বিষয়ে ¯ স্নাতকোত্তর (এমএ) এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি লাভ করেন।
সাংবাদিক সাজ্জাদ দীর্ঘদিন থেকে স্থানীয়, জাতীয় ও অনলাইন সংবাদ মাধ্যম্যে কাজ করে আসছেন। তার লেখনীতে এ অঞ্চলের শিক্ষা, সংস্কৃতি, ঐতিহ্য, সমস্যা, সম্ভাবনা ও সমাজ সচেতনতামূলক বিভিন্ন চিত্র ফুটে উঠেছে। বিশেষ করে মেঘনা নদীর অব্যাহত ভাঙন নিয়ে ধারাবাহিকভাবে সংবাদ প্রকাশ করে আসছেন তিনি।

কমলনগর প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদ সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের সমাজের মাধ্যমে’ গ্রামের নারীদের সেলাই প্রশিক্ষণ ও বেকার যুবকদের ইলেকট্রিক্যাল এন্ড হাউজ ওয়ারিং প্রশিক্ষণসহ নানান সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

নির্বাচন প্রসঙ্গে ভোটারের সঙ্গে কথা বললে তারা জানায়, চেয়ারম্যান পদে একজন শিক্ষিত, ভদ্র ও সমাজ সচেতন প্রার্থীকে তারা নির্বাচিত করবেন। সততা, দক্ষতা ও যোগ্যতা দেখে ভোট দিবেন। এ ক্ষেত্রে সাজ্জাদের প্রার্থীতা নিয়েই ভোটারদের আগ্রহ বেশি। সাজ্জাদুর রহমান বলেন, বরাবরই ফলকনের মানুষ অবহেলিত।

নদী ভাঙন ও দারিদ্রের সাথে লড়াই করে তারা বেঁচে আছেন। মেঘনা নদী ও কৃষি নির্ভর অবহেলিত এলাকার মানুষের সেবা করার উদ্দেশ্য নিয়ে নির্বাচনে প্রার্থী হচ্ছি। নির্বাচিত হলে এলাকার উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *