গোলাম মোস্তফা ফুলপুর প্রতিনিধি:

একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক মহান মুক্তিযুদ্ধের সংগঠক ফুলপুর তারাকান্দার মাটি ও মানুষের নেতা ময়মনসিংহ ২ আসনের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা এম শামসুল হকের ১৬ তম মৃত্যু বার্ষিকীতে,৯নং বালিয়া ইউনিয়ন ও ১০নং বওলা ইউনিয়ন আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের আয়োজনে স্মরণসভা ও রুহের মাগফেরাত কামনায়,দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৭ মে বৃহস্পতিবার দুপুরে বালিয়া ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এবং বওলা ইউনিয়নে আসর বাদ বওলা বাজার জামে মসজিদে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বওলা ইউপি চেয়ারম্যান এডভোকেট হারুনুর রশিদ, আওয়ামী লীগ নেতা কাজী নাসিমুল গনি আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক,আনিছুর রহমান বাবুল,এরশাদ খান মাষ্টার,মঞ্জুরুল হক তালুকদার শাহিন মন্ডল রুপা সরকার,জনাব আলী ফকির স্বপন তালুকদার,আমজাদ হোসেন তুলা,হামিদুল্লাহ খান মিন্টু অপু সরকার,এমএ আবুল কাশেম।শফিকুল ইসলাম,হেলাল উদ্দিন,জুয়েল খান,দেলোয়ার হোসেন মাষ্টার,ইমাম বক্স ফকির।আল মামুন, মিজানুর রহমান,হুমায়ূন কবির,আবদুল মালেক,আবু রায়হান,স্বপন খাঁন প্রমুখ।

বালিয়াতে উপস্থিত ছিলেন,বওলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল বাতেন খান বালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোতালেব দেওয়ান মিজানুর রহমান তালুকদার,আব্দুর রাশিদ, আল আমিন সোহাগ,প্রমুখ আওয়ামী লীগের বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন,পরিচালনা করেন যুবলীগ নেতা মাসুদ রানা।

স্মরণ সভা ও মিলাদ মাহফিলের বক্তারা বলেন, মুক্তিযোদ্ধের সংগঠক,একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক,এম শামসুল হক(এমপি)সারা জীবন দেশ ও জনগনের কল্যানে কাজ করে গেছেন।তিনি হলেন ফুলপুর তারাকান্দার গনমানুষের প্রাণপুরুষ।উনার আদর্শ চরিত্র,কৃতকার্য গনমানুষের কাছে চিরস্মরণীয় থাকবে।এই মহান নেতার’রুহের মাগফেরাত কামনা করি এবং বিনম্র শ্রদ্ধা জানাই।

এম শামসুল হক ১৯৩০ সালের ২৯শে জানুয়ারী তারাকান্দা উপজেলার কামারিয়া গ্রামে জন্মগ্রহণ করেন এবং ২০০৪ সালের ২৭ মে মৃত্যুবরণ করেন।

তাঁর মৃত্যুর পর তার পুত্র শরীফ আহমেদ ময়মনসিংহ-২(ফুলপুর-তারাকান্দা)আসন থেকে দশম ও একাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।২০১৮ সালের মন্ত্রীসভায় শরীফ আহমেদ সমাজকল্যাণ মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান।বর্তমানে তিনি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *