বাহার উদ্দিন, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলায় আজ ২১-০১-২০২১ ইং তারিখ রোজ বৃহস্পতিবার বেলা ১১টায় আনুষ্ঠানিক ভাবে মুজিব শতবর্ষ উপলক্ষে অসহায় গরীব অনাহারী ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়ে ভূমিহীন পরিবারেরা আনন্দের অনুভূতি প্রকাশ করেছে ও জননেত্রী শেখ হাসিনা সরকারের প্রতি প্রান খুলে দোয়া করছে। ভূমিহীন পরিবারের লোকেরা ঘরের চাবি হাতে পাওয়ার আগেই স্থানীয় প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীকে অগ্রীম ধন্যবাদ জানাতে আলোচনা সভায় সহমত পোষণ করছেন গৃহহীন পরিবারেরা।
উক্ত আলোচনা সভায় বাংলাদেশ সরকারের মাননীয় গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রীর প্রতিনিধি অধ্যাপক হাবিবুর রহমান সাহেব উপস্থিত ছিলেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতারা যখন এসব নির্মাণাধীন ঘর পরিদর্শনে গেলেন তখন তাদেরকে উৎফুল্ল চিত্তে ‘ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রীথ লেখা প্লেকার্ড প্রদর্শন করতে দেখা গেছে । গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রধানমন্ত্রী উপহার হিসেবে এসব ঘর আগামী দশই জানুয়ারি হস্তান্তর করার কথা রয়েছে। নির্ধারিত সময়ে ঘরগুলো নির্মান করে তালিকাভুক্ত জমি ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করার জন্য চলছে নির্মাণ কাজ। সার্বক্ষনিকভাবে এসব নির্মাণ কাজ নিজেই তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার।

ইতিমধ্যে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কামরুল হাসান ও জেলা প্রশাসক মিজানুর রহমান সম্প্রতি নির্মাণাধীন ঘরগুলো পরিদর্শন করে গেছেন। বুধবার উপজেলার ফুলপুর সদর ইউনিয়নে গৃহহীনদের জন্যে নির্মাণাধীন ঘর পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার ইউএনও মহোদয়, ফুলপুর উপজেলার বর্তমান উপজেলা চেয়ারম্যান জনাব আতাউল করিম রাসেল, সহকারি কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান সহউপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা । জানা যায়,

ফুলপুর উপজেলার নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার সংবাদকে জানান ফুলপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের খাস জমিতে নির্মাণাধীন ৯৭টি একক ঘরের নির্মানকাজ প্রায় শেষ পর্যায়ে। স্বচ্ছতার সাথে যাচাই-বাছাই করে উপকারভোগীদের তালিকা তৈরি করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের এই উপহারের কথা তারা কোনদিন ভুলবে না সারা বাংলাদেশের জনগণ তা ব্যাক্ত করেন ভূমিহীন পরিবারেরা।

আরও জানা গেছে ফুলপুর উপজেলার সদর ইউনিয়নের নগুয়া গ্রামে ৪৪টি, ভাইটকান্দিতে ৪টি, রহিমগঞ্জে ১০টি ও পয়ারী ইউনিয়নে ৮টিসহ মোট ৯৭টি ঘর জমিসহ গৃহহীনদের মাঝে দেয়া হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর এই অবদান সারা জীবন মনে রাখবে বাংলার মানুষ এই কথাটি ব্যাক্ত করেন গৃহহীন পরিবার সবশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন অত্র সভার সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *