ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য নিয়ে ৫০তম জাতীয় সমবায় দিবস- ২০২১ উদযাপন উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও শ্রেষ্ঠ সমবায় সমিতির মধ্যে সম্মাননা ক্রেস্ট,সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭নভেম্বর) সকাল ১১টায় ফুলপুর পৌরসভা এলাকায় র‍্যালি ও উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন,সমবায় বিভাগ এবং সমবায়ীবৃন্দের আয়োজনে পতাকা উত্তোলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার,শীতেষ চন্দ্র সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী জননেতা শরীফ আহমেদ এমপি মহোদয়ের রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় তিনি আসতে পারেন নাই। মন্ত্রী মহোদয়ের প্রতিনিধি হিসেবে বক্তব্যে রাখেন উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অধ্যাপক হাবিবুর রহমান।

অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আনিসুর রহমান আনিস,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম লাকি,তারাকান্দা উপজেলা বণিক সমিতি লিঃ চেয়ারম্যান নূরুজ্জামান সরকার বকুল,সাবেক চেয়ারম্যান খড়িয়া নদী পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি সাইফুল ইসলাম, বিশিষ্ট সাংবাদিক এটিএম রবিউল করিম রবি,উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিল্লাল হোসাইন প্রমুখ। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল গফুর।

আলোচনা সভায় বক্তারা বলেন, মানুষের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নে সমবায়ের গুরুত্ব অপরিসীম। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি। ২০৪১ সালে উন্নত দেশের সারিতে পৌঁছানোর লক্ষ্য রয়েছে। বাংলাদেশকে এমন লক্ষ্যে নিয়ে যাওয়ার স্বপ্নই দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের সমবায় আন্দোলনও বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন দ্বারা ঋদ্ধ এবং আজকের বাংলাদেশে বঙ্গবন্ধুর সমবায় ভাবনা ও উন্নয়ন দর্শন তাই একান্তই প্রাসঙ্গিক। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমবায়ের মাধ্যমে, দেশের উন্নয়নে, যুগোপযোগী সমবায় ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য, আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে, প্রযুক্তি জ্ঞান সম্পন্ন ব্যবস্থাপনা গড়ে তুলার উপর গুরুত্বারোপ করছেন। সেইসাথে দক্ষ সমবায়ীদের প্রশিক্ষণের ওপরও তিনি গুরুত্বারোপ করছেন। তিনি চান, সমবায়ের মাধ্যমে দেশের প্রতিটি মানুষ আত্মনির্ভরশীল হয়ে উঠুক।

আলোচনা সভা শেষে তারাকান্দা উপজেলার শ্রেষ্ঠ সমবায় সমিতি হিসেবে ক্রেস্ট, সনদ সেরা সভাপতি ও সম্পাদকের পুরস্কার বিতরণ করা হয়, সেই সাথে ফুলপুর উপজেলার সেরা সভাপতি ও সম্পাদক এবং সমবায় সমিতির ক্রেস্ট সনদ প্রদান করা হয়।

উল্লেখ্য যে,কাজিয়াকান্দা ভূমিহীন সমবায় সমিতিটি এ বছর সারা দেশে ১০টি সমিতির মধ্যে জাতীয় সমবায় সমিতি পুরস্কার অর্জন করেছে।এজন্য মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী সহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।

Leave a Reply