অনলাইন ডেস্কঃ
স্থানীয় পর্যায়ে দেশে ব্যবহৃত মোবাইল ফোন উৎপাদন ও সংযোজনকারী প্রতিষ্ঠানের জন্য বিদ্যমান ভ্যাট অব্যাহতি সুবিধা আরো দুই বছরের জন্য বর্ধিত করার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আ হ মুস্তফা কামাল। বিদেশ থেকে ফিচার ফোন আমদানিতে শুল্কহার বৃদ্ধি করারও প্রস্তাব করেছেন তিনি। আজ বৃহস্পতিবার (৩ জুন) ২০২১-২২ অর্থবছরের বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী এ প্রস্তাব করেন।

বর্তমানে দেশে ব্যবহৃত মোবাইলের সিংহভাগই এ দেশে উৎপাদন ও সংযোজন হয়ে থাকে। সে কারণে স্থানীয় পর্যায়ে মোবাইল ও তথ্য প্রযুক্তিখাত সম্প্রসারণের লক্ষ্যে প্রস্তাব করেন অর্থমন্ত্রী। তিনি স্থানীয় পর্যায়ে দেশে ব্যবহৃত মোবাইল ফোন উৎপাদন ও সংযোজনকারী প্রতিষ্ঠানের জন্য বিদ্যমান ভ্যাট অব্যাহতি সুবিধা দুই বছরের জন্য বর্ধিত করার প্রস্তাব করেন। বিদেশি ফিচার ফোন আমদানিতে খরচ বৃদ্ধির প্রস্তাব করেন অর্থমন্ত্রী।
অর্থমন্ত্রী আ হ মুস্তফা কামাল বলেন, সেলুলার ফোন উৎপাদন, সংযোজন ও পশ্চাদ সংযোগ শিল্পের প্রসারে এ শিল্পের কাঁচামাল আমদানিতে বিদ্যমান রেয়াতি সুবিধা আরো বিনিয়োগ বান্ধব ও যৌক্তিকীকরণ এবং দেশীয় শিল্পের প্রতিরক্ষণে ফিচার ফোন আমদানিতে শুল্কহার বৃদ্ধিকরণের প্রস্তাব করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *