মিরু হাসান বাপ্পী
আদমদিঘী (বগুড়া) প্রতিনিধিঃ

বগুড়ায় দোকানপাট খোলার দাবিতে রাস্তায় নামতে শুরু করেছে ব্যবসায়ীরা। এরই অংশ হিসেবে ইলেকট্রিক ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। মঙ্গলবার (৬ এপ্রিল) বেলা ১১ টার দিকে শহরের সাতমাথা চত্বরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের জারি করা বিধিনিষেধ অনুযায়ী জরুরী সেবা ছাড়া অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল সোমবার (৫ এপ্রিল) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

সরকারি সিদ্ধান্তের প্রথম দিনেই বগুড়ার শহরের রানার প্লাজা মার্কেটের কর্মচারীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান খুলে রাখার দাবীতে মানববন্ধন করেছে। মঙ্গলবার ইলেকট্রিক ব্যবসায়ীরা রাস্তায় নামেন। তারা স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান খুলে রাখার দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে।

মানববন্ধনে ব্যবসায়ীরা বলেন, রমজান মাসের আগে এভাবে তাদের দোকানপাট বন্ধ রাখা হলে ব্যবসায়ীরা পথে বসবেন। এমনিতেই গত বছরের ক্ষতি এখনও পুষিয়ে নিতে পারেননি। এ কারণে তারা স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দোকান পাট খোলার দাবী জানাচ্ছেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *