মিরু হাসান বাপ্পী
বগুড়া জেলা প্রতিনিধি:

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১০জন। রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনায় মারা যাওয়া ৭জন হলেন সদরের যথাক্রমে- নুরুল ইসলাম(৪৩), নাসির আকন্দ(৬৮) ও রাকা(৫৫), দুপচাঁচিয়ার মিলন আরা(৩৬), শাজাহানপুরের মাকসুদুর রহমান(৫৫), আদমদীঘির জিল্লুর রহমাম(৫৩) এবং সারিয়াকান্দির আব্দুল কুদ্দুস(৮০)।

এছাড়া বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে করোনা উপসর্গে আরও ১০জন মারা গেছেন।
সোমবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

এদিকে ডা: তুহিন জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় আরও ৪৯৪টি নমুনা পরীক্ষায় ১৬৯জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৪দশমিক ২১ শতাংশ। এদের মধ্যে সদরের ১০৩, শাজাহানপুরের ২৫, শিবগঞ্জের ১৫, শেরপুরের ৬, কাহালুর ৬, দুপচাঁচিয়ায় ৬, গাবতলীতে ৬, সারিয়াকান্দি ৪, নন্দীগ্রামে ৩, আদমদীঘিতে ২ এবং সোনাতলায় একজন।
এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১৭০জন।

তিনি জানান, রোববার বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১০৪জন, জিন এক্সপার্ট মেশিনে ১১ নমুনায় ৪জন এবং এন্টিজেন পরীক্ষায় ১৭১ নমুনায় ৪৯জন করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩০নমুনায় ১৩জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ডা. তুহিন জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৭ হাজার ২৪৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬০৯জন এবং ৫১৪জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২ হাজার ১২৩জন চিকিৎসাধীন।

Leave a Reply