মিরু হাসান বাপ্পী
বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ায় গৃহবধূকে ধর্ষণের ঘটনায় আমজাদ হোসেন(৫০) নামে এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে বগুড়া শহরের সাতমাথা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আমজাদ সারিয়াকান্দি উপজেলার কামালপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার। শনিবার সকালে র‍্যাবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সারিকয়াকান্দি উপজেলার কামালপুর গ্রামের এক গৃহবধূকে স্বামী মানসিক প্রতিবন্ধী হওয়ার সুযোগে বিভিন্ন সময় কু-প্রস্তাব দিত আমজাদ। এক পর্যায়ে ৪ আগস্ট আমজাদ জোরপূর্বক গৃহবধূকে ধর্ষণ করে। পরে ধর্ষণকারী ইউপি সদস্যের বিরুদ্ধে সারিয়াকান্দি থানায় (সারিয়াকান্দি থানার মামলা নং-০৬ তারিখ ১১/০৮/২১ ইং ধারা-২০০০ সালের নারী ও শিশু নির্যাতন আইন (সংশোধন-২০০৩) এর ৯(১)) মামলা দায়ের করেন ওই গৃহবধূ।

এ ঘটনার পর থেকেই র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের গোয়েন্দা দল ও কয়েকটি আভিযানিক দল অপরাধীকে গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে গোপন সাংবাদের ভিত্তিতে বগুড়া শহরের সাতমাথা এলাকা থেকে আমজাদকে গ্রেফতার করা হয়।

বগুড়া র‍্যাব-১২ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার সোহরাব হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী ভিকটিমকে ধর্ষনের পর থেকে বিভিন্ন জেলায় আত্মগোপন করে ছিল বলে জানা গেছে। তার বিরুদ্ধে এলাকার জনসাধারণের অনেক অভিযোগ রয়েছে।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া সারিয়াকান্দি থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply