মিরু হাসান বাপ্পী
আদমদিঘী (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ইসলামী ছাত্র শিবিরের মানববন্ধন থেকে ৫ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকাল ৬ টায় সরকারি আজিজুল হক কলেজ পুরাতন ভবনের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, বগুড়া সরকারি কলেজের উচ্চমাধ্যমিক ২য় বর্ষের ছাত্র হাসানুল বান্নার (১৯), বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের উচ্চমাধ্যমিক ২য় বর্ষের ছাত্র তানসিন আল রাফি( ২০) ও একই শিক্ষা প্রতিষ্ঠানের ৮ম শ্রেণির শ্রেণির শিক্ষার্থী (১৫), সরকারি শাহ সুলতান কলেজের উচ্চমাধ্যমিক ২য় বর্ষের ছাত্র সাজিদ আহম্মেদ (১৯) এবং সরকারি মুস্তাফাবিয়া মাদ্রাসার আলীম ২য় বর্ষের ছাত্র রাকিবুল ইসলাম (২০)।

পুলিশের দাবি, আটক সবাই ছাত্র শিবিরের সক্রিয় কর্মী।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্র শিবিরের বগুড়া শহর শাখার দায়িত্বে থাকা এক নেতা জানান, আজ সকালে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আমাদের মানববন্ধন ছিল। পুলিশ সব সময় বাঁধা দেয় এজন্য সকালে আমরা মানববন্ধন শেষ করে ফেলি। পরে শুনতে পেরেছি আমাদের প্রোগ্রাম শেষে খাবার হোটেল থেকে স্কুল কলেজ পড়ুয়া ৫ জনকে আটক করা হয়েছে।

আটক ৫ জন ছাত্র শিবিরে সক্রিয় কিনা এমন প্রশ্নের জবাবে ওই নেতা বলেন, এটা শিক্ষার্থীদের পক্ষের যৌক্তিক একটি আয়োজন ছিল। সেখানে যে কেউ দাঁড়াতে পারে। ওই ৫ জন আমাদের সাথে সক্রিয় কাজ করে কিনা তা সঠিক এই মূহুর্তে বলতে পারছি না।

বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা জানান, ছাত্র শিবেরর ৫ কর্মীকে অনুমতি ছাড়া সমাবেশ করার জন্য আটক করা হয়েছে। প্রাথমিকভাবে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি আরও জানান, সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *