মিরু হাসান বাপ্পী
বগুড়া প্রতিনিধি:

বগুড়ায় তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীদের গ্রেফতারে প্রথম হয়েছে সদর থানা পুলিশ। জেলার পুলিশ লাইন্স অডিটোরিয়ামে আগষ্ট মাসের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভায় জেলার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী সদর থানার ওসি সেলিম রেজার হাতে এ পুরষ্কার তুলে দেন।

বগুড়া সদর থানা সূত্র জানায়, জেলায় তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী আছেন মোট ৯৪৫ জন। এরমধ্যে সবচাইতে বেশি তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী আছেন বগুড়া শহর ও সদর উপজেলায় মোট ২৫৮ জন। যার মধ্যে আগষ্ট মাসে বিশেষ অভিযানে গ্রেফতার হয়েছে ৫১ জন তালিকা ভুক্ত মাদক ব্যবসায়ী। সদর থানা শহরে ৭টি পুলিশ ফাঁড়ি ও ১১ টি ইউনিয়নে মাধ্যমে মোট ১৮ টি বিট পুলিশিং টিম দিয়ে এই অভিযান পরিচালনা করে।

অভিযানে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীর পাশাপাশি নতুন করে মাদক ব্যবসায় জড়িত অনেককে গ্রেফতার করা হয়। পাশাপাশি উদ্ধার করা বয় বিপুল সংখ্যক মাদকদ্রব্য। ওইসব গ্রেফতার ও মাদক উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাও দায়ের করে।

এছাড়াও সদর থানা পুলিশ সূত্র জানিয়েছে আগষ্ট মাস পর্যন্ত অধরা ২০৭ জন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীকে গ্রেফতারে নিয়মিত অভিযান পরিচলিত হচ্ছে।

এ বিষয়ে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীর নেতৃত্বে জেলায় মাদক বিরুদ্ধে জিরো টরালেন্স ঘোষণা করা হয়েছে। মাদক নির্মূলে এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশের অভিযান জোরদার করা হয়েছে। শীঘ্রই সকল মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় আনার ব্যাপারে আশা ব্যক্ত করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *