মিরু হাসান বাপ্পী
বগুড়া প্রতিনিধি:
পুলিশের সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে বগুড়ার শেরপুরে অনুষ্ঠিত হয়েছে ওপেন হাউজ ডে উপলক্ষ্যে আলোচনাসভা। সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মহিপুর স্কুল সংলগ্ন খেলার মাঠে গাড়ীদহ মডেল ইউনিয়ন বিট পুলিশিং এই অনুষ্ঠানের আয়োজন করেন।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

তিনি নারীর প্রতি সহিংসতা রোধে পুলিশের কঠোর অবস্থানের কথা উল্লেখ করে বলেন, যে কোনো মূল্যে যৌন হয়রানী বন্ধ করা হবে। সমাজ থেকে রুখতে হবে জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস। এসব অপরাধীদের সঙ্গে কোনো আপষ নেই। তবে এক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন। মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাল্যবিয়ে ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। এসব বিষয়ে গণসচেতনতা তৈরী করতে হবে। তাহলেই সমাজ থেকে মাদক, জঙ্গিবাদ ও বাল্যবিয়ে বন্ধ হয়ে যাবে।

জেলার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী আরও বলেন, পুলিশ জনগণের শক্র নয়, বন্ধু। আপনাদের পাশে থেকে সবসময় সেবক হয়ে কাজ করছে। তাই অপরাধীদের ব্যাপারে তথ্য দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহণ করার জন্য আহবান জানান তিনি।

শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) তন্ময় বর্মণের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) ফয়সাল মাহমুদ। এছাড়া অন্যদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সহ-সভাপতি এড. গোলাম ফারুক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কেএম ওবায়দুর রহমান, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সদস্য সচিব ফরহাদুজ্জামান শাহীন, গাড়ীদহ ইউনিয়নের চেয়ারম্যান দবির উদ্দিন, গাড়ীদহ কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক মোকাব্বর হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তি, কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

Leave a Reply