ম.ম.রবি ডাকুয়া,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
বাগেরহাটে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে।১০ জানুয়ারী শহরের রেল রোডের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের কর্মকান্ড শুরু করা হয়।পরে স্থানীয় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যনে শ্রদ্ধা নিবেদন করে মহান নেতাকে শ্মরণ করেন।
অনুষ্ঠানে আওয়ামী লীগের দলীয় নেতা কর্মিদের উপস্থিতিতে সংক্ষিপ্ত আলোচনা ও সামাজিক যোগাযোগ বজায় রেখে সবাই স্বতস্ফুর্ত ভাবে এ অনুষ্ঠানে যোগদান করেন।
অনুষ্ঠানে উপস্থিত আগত সবার মধ্যে নেতৃত্বে ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যডভেকেট শাহ আলম বাচ্চু,ড.এ কে আজাদ ফিরোজ টিপু,সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যডভোকেট ভুইয়া হেমায়েত উদ্দিন,যুগ্ম সাধারণ সম্পাদক সরদার ফকরুল ইসলাম সহ আরো অনেক নেতৃবৃন্দ সহ স্থানীয় অনেকে।
আলোচনায় নেতৃবৃন্দের মধ্যে বক্তারা দেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর অবদানের কথা এবং স্বাধীন ও সার্বভৌমত্বে তার নানান ত্যগের কথা আলোচনা করেন।দেশে বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বধীন বাংলাদেশ তৈরী হতো বলে সবাই মত পোষন করেন।বাংলাদেশের নামের সাথেই তাই বঙ্গবন্ধুর নাম বিশ্বে চিহ্নিত হয় বলে সহমত পোষন করেন উপস্থিত সকলেই।

Leave a Reply