স্পোর্টস ডেস্ক:
লিওনেল মেসির বিশাল অঙ্কের চুক্তিতে কোনো সমস্যা দেখছেন না বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। বার্সেলোনার আসন্ন নির্বাচনে এই সভাপতি প্রার্থীর দাবি, ক্লাবের আয়ের এক-তৃতীয়াংশের উৎস আর্জেন্টাইন তারকা। 

মেসির চুক্তি ফাঁসের বিষয়ে এবার মুখ খুলেছেন লাপোর্তা। কাতালান রেডিও আরএসিওয়ানে সোমবার জানান, বার্সেলোনা অধিনায়কের পাশেই আছেন। তিনি বলেন, মেসির সমর্থনে তাকে একটা বার্তা পাঠিয়েছি। তাকে বলেছি খবরে নজর না দিতে; কারণ বার্সেলোনার সমর্থকরা চায় সে যেন এখানেই খেলা চালিয়ে যায়। এমন খবর আহত করে কারণ এটা বার্সেলোনার ক্ষতি করে। কেউ দায়িত্বে না থাকলে এই ব্যাপারগুলো ঘটে। 

তিনি আরও বলেন, বার্সেলোনার বর্তমান এ অবস্থার জন্য মেসির চুক্তি কোনো বিষয় নয়। তার পেছনে যে খরচ এর চেয়ে বেশি আয়ে সে সহায়তা করেছে। অর্থনৈতিক দলের একটি গবেষণা বলছে- বার্সার আয়ের এক-তৃতীয়াংশের উৎস মেসি।

মেসিকে অর্থমূল্যে বিচার করা সম্ভব নয় বলেও মনে করেন লাপোর্তা, মেসির সঙ্গে শুধু খেলার বিষয়গুলো নয়, আবেগজনিত বিষয়ও জড়িত। সে আমাদের জন্য যা করেছে তা অর্থ দিয়ে মূল্যায়ন সম্ভব নয়। বিক্রি হওয়া ১০টি শার্টের আটটিই মেসির এবং বিশ্বের আগ্রহ তাকে ঘিরেই।

সম্প্রতি স্প্যানিশ দৈনিক এল মুন্দো এক প্রতিবেদনে বলেছে ২০১৭ সালে করা চার বছর মেয়াদি চুক্তিতে বার্সার কাছ থেকে সব মিলিয়ে প্রায় ৫৭০৩ কোটি টাকা পাওয়ার কথা আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির। এই চুক্তির কারণেই নাকি দেউলিয়া হয়ে যাওয়ার শঙ্কায় বার্সা। 

One thought on “বার্সার আয়ের এক-তৃতীয়াংশের উৎস মেসি”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *