মোঃ হাবিবুর রহমান সবুজ
শ্রীপুর, গাজীপুর প্রতিনিধি:

গাজীপুর জেলার, শ্রীপুর উপজেলায় নয়নপুর এলাকা থেকে, একটি বিদেশী রিভলবার ও ২ রাউন্ড গুলি সহ তিন জনকে হাতে-নাতে আটক করছে র‍্যাব-১ এর গাজীপুর ইউনিট।
এর মধ্যে দুই জন পুরুষ ও এক জন নারী।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই অবৈধ অস্ত্র ব্যবসায়ী, অস্ত্রধারী সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, বিভিন্ন সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে র‌্যাব একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম পরিচালনার মাধ্যমে অভিযান পরিচালনা করে আসছে।
র‌্যাব-১ এর গোয়েন্দা দল, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার নয়নপুরের ধনুয়া এলাকায় বিদেশী অস্ত্র ক্রয়-বিক্রয় হইবে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর আভিযানিক দল, শ্রীপুর থানার নয়নপুরের দক্ষিণ ধনুয়ায় হাজী সিরাজ মুন্সির বাড়ীতে, আসামী আল ইমরান (২৫) এর ঘরে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আসামী
১) মোঃ আল ইমরান (২৫), পিতা-মোঃ শফি উদ্দিন, সাং-জামিরদীয়া মাস্টারবাড়ী, থানা-ভালুকা, জেলা-ময়মনসিংহ, এ/পি-সাং-দক্ষিণ ধনুয়া, নয়নপুর, থানা-শ্রীপুর, জেলা-গাজীপুর,
২) মোঃ সাইদুল ইসলাম বাপ্পি (২৯), পিতা-মৃত জহির উদ্দিন, সাং-পেশকারপাড়া, ৪নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার, ৩) শান্তা ইসলাম সাথী (৩৫), পিতা-মোঃ সেলিম চৌধুরী, সাং-পশ্চিম জয়দেবপুর, থানা-সদর, জিএমপি, গাজীপুর। এসময় উপস্থিত সাক্ষীদের সামনে আসামীদের কাছ থেকে ০১ (এক) টি বিদেশী রিভলবার, ০২(দুই) রাউন্ড গুলি এবং ০৬টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তার দখলে থাকা অস্ত্রের কোন বৈধ কাগজপত্র দেখাইতে পারে নাই। ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে কক্সবাজার হতে কৌশলে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট আনিয়া গাজীপুর ও পার্শ্ববর্তী জেলা পাইকারী বিক্রি করিয়া আসিতেছে। উদ্ধারকৃত অস্ত্র বিদেশী রিভলবার সম্পর্কে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, উক্ত অস্ত্র দ্বারা এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, তাদের মাদক ব্যবসায় প্রতিবন্ধকতা সৃষ্টি সহ বিভিন্ন অপরাধ মূলক কাজে ব্যবহার করে আসতেছিল।
উদ্ধারকৃত আলামত এবং গ্রেফতারকৃত আসামীদের শ্রীপুর থানায় হস্তান্তর করে। এবং বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Leave a Reply