বাহার উদ্দিন, ফুলপুর(ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুরে বালিয়া ব্লাড ব্যাংকের আয়োজনে ১৯শে ফেব্রুয়ারি রোজ শুক্রবার সম্পুর্ণ বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে ।
জানা যায়, উপজেলার বালিয়া বাজারের আশরাফ মার্কেটে, বালিয়া ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা কবি ও সাহিত্যিক আশরাফ উদ্দিন এর উদ্যেগে, হালুয়াঘাট আই কেয়ার সেন্টার এর সৌজন্যে সকাল থেকে বিকেল পর্যন্ত চলে এ চক্ষু শিবিরের আয়োজন।
বিনামূল্যে রোগীর চক্ষু পরীক্ষা করা, রোগীকে ব্যবস্থাপত্র, হত দরিদ্রদের মাঝে ঔষধ বিতরণ ও অবশিষ্টদের অপারেশনের জন্য যাছাই-বাছাই করা হয়।
বালিয়া ব্লাড ব্যাংক প্রতিষ্ঠাতা কবি ও সাহিত্যিক আশরাফ উদ্দিন বলেন, অন্ধজনে দেহ আলো’-এই ব্রত নিয়ে বালিয়া, রূপসী, বওলা, ঢাকুয়া, শাকুইয়াই ইউনিয়নের সর্বস্তরের শতশত মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দিতে পেয়ে আমি খুব খুসি । কিন্তু আমার মন মতন সেবা দিতে পারিনি জনগণকে? আমার আর ও ডাবল ইচ্ছা ছিল সেবা দেবার জন্য। তিনি আরোও বলেন, সকল সুবিধা বঞ্চিত মানুষদের কে চক্ষুসেবা দিয়েছেন ডাঃ ফুরকান আলী শেখ, ডাঃ জামান আহমেদ শেখ। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ব্লাড ব্যাংকের সহ সভাপতি স্বাস্থ্য সহকারী মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ তুহিন, ইমাম হোসেন, আবু তালেব, ল্যাব অ্যাসিস্ট্যান্ট ইমন হোসেন, সাথি আক্তার সহ আরও অনেকে।
সচেতন নাগরিকরা বলেন বালিয়া ব্লাড একটি মানবিক প্রতিষ্ঠান এবং সমাজের সুবিধা বঞ্চিত মানুষের জন্য এ ধরনের জনকল্যাণ মূলক কার্যক্রম করে আমরা খুবি খুসি। অদূর ভবিষ্যতেও যেন এমন কাজ চলমান থাকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *