নয়ন হাসান
বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বিরামপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সেবনের দায়ে ৪জনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

(৫সেপ্টেম্বর)সোমবার দুপুর ১২টার সময় বিরামপুর পৌর শহর দোশরা পলাশ বাড়ী এলাকায় এ অভিযান পরিচালিত হয় বলে ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার।

বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন-পৌর শহর এলাকা মির্জাপুর গ্রামের দছিবার হোসেনের পুত্র জাকিরুল ইসলাম (৩০) ও দাঁশাআড়া গ্রামের মকিম উদ্দিনের পুত্র শাজাহান ইসলাম বাবু(৩৫) এবং উপজেলার ৬নং জোতবানী ইউনিয়নের শাহজাদপুর গ্রামের বুলু মিয়ার পুত্র সাগর(২০), চকশুবান গ্রামের শাহাদত হোসেনের পুত্র মেহেদী হাসান (২৫) কে আটক করে পুলিশ। এসময় মাদক সেবনের অপরাধে এই ৪ জন ব্যক্তিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে- ২০১৮ এর ৩৬ (১) কলাম ২১ ধারায় প্রত্যকে ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন-ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার।

এসময় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার সময় সংবাদকে বলেন- মাদকের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী’র জিরো টলারেন্স বাস্তবায়নের নির্দেশনায় বিরামপুর উপজেলা প্রশাসন এবং আইন-শৃংখলা বাহিনী কঠোর তৎপরতা রয়েছে। এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন কুমার মহন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে সময় সংবাদকে বলেন- মাদকদ্রব্য সেবনের অপরাধে ৪ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। তিনি আরো বলেন- মাদকদ্রব্য বিক্রি ও সেবন নির্মুল করার লক্ষে বিরামপুর থানা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। মাদকের বিষয়ে কোন ছাড় নাই। যেসব স্থানে মাদক বেচাকেনা ও সেবন হয় বা হচ্ছে সেখানে নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে থানার তদন্ত (ওসি) মতিয়ার রহমান, এসআই (নিঃ) হরিদাস বর্মন ও এসআই (নিঃ) মাহাবুর আলম নেতৃত্বে বিরামপুর থানা পুলিশের একটি টিমসহ উপজেলা প্রশাসন অফিসের স্টাফরা উপস্থিত ছিলেন। এধরনের মাদকদ্রব্য বিক্রি ও মাদকদ্রব্য সেবনকারীর বিরুদ্ধে অভিযানকে এলাকাবাসী সাধুবাদ জানিয়েছেন।

Leave a Reply