শাহিনুর রহমান পনির শেরপুর প্রতিনিধি:
প্রাণীজও আমিষ চাহিদা পূরণ ও মেধাবী জাতি গঠনের লক্ষে।
প্রতিদিন ডিম খাই, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াই’ এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে শেরপুরে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে। বিশ্ব ডিম দিবস উপলক্ষে গতকাল শুক্রবার জেলা প্রাণীসম্পদ বিভাগের আয়োজনে এক র‌্যালি ও শেরপুর সদর উপজেলা প্রাণীসম্পদ কনফারেন্স হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মো. আবদুল হাই।

এ সময় তিনি বলেন, ডিম একটি পুষ্টিকর খাবার। নিয়মিত ডিম খেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। এছাড়া ডায়াবেটিস ও হৃদরোগের ঝুঁকি কমায়।

সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ পলাশ কান্তি দত্তের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন শ্রীবরদী উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মো. উমর ফারুক, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, জেলা ভেটেরিনারী হাসপাতালের সার্জন ডা. মোহাম্মদ আলী জিন্নাহ ও সদর উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের ভেটেরিনারী সার্জন ডা. মো. ফজলুল হক,ও
ডিম উৎপাদন খামারিরা।
এর আগে জেলা প্রাণীসম্পদ কার্যালয় থেকে একটি র‌্যালি শাপলাচত্বর হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় লেয়ার খামারীবৃন্দ, জেলা ও উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় লোকজন এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply