মোঃ আব্দুল আজিজ
স্টাফ রিপোর্টার:পাবনার ভাঙ্গুড়ায় গতকাল দিবাগত রাতে অগ্নিকাণ্ডে ৫ টি দোকান পুড়ে গেছে।
স্থানীয় অনেকে জানান, মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে ভাঙ্গুড়া উপজেলার চন্ডিপুর বাজার এলাকায় হিরা আকন্দর মুদি দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। কিছুক্ষণের মধ্যে আগুন পাশের চারটি দোকানে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় ও তারাশ ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এরই মধ্যে মুদি দোকান দুইটি খৈল ভূষি বীজের দোকান একটি, ঔষধ দোকান একটি পুড়ে যায়।
বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে স্থানীয়রা প্রাথমিকভাবে ধারণা করছেন।
এদিকে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আজিদা পারভীন পাখি ঘটনাস্থল পরিদর্শন করে দুঃখ প্রকাশ করেন এবং সার্বিকভাবে সহযোগিতার আশ্বাস দেন।এসময় উপস্থিত ছিলেন খান মরিচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আসাদুর রহমান,চেয়ারম্যান পদপ্রার্থী মনোয়ার হোসেন মিঠু, চেয়ারম্যান পদপ্রার্থী নুর-উল-নবী দুলাল মাষ্টার।

ক্ষতিগ্রস্ত হিরা আকন্দ জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই পাঁচটি দোকান পুড়ে গেছে। এতে তাঁর প্রায় ২ লক্ষ লক্ষ ৫০ হাজার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মোট ১২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।
ক্ষতিগ্রস্ত আল মাহমুদ জানান বিদ্যুতের শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ড ঘটে পারে বলে আমরা ধারণা করচ্ছি।
খবর পেয়ে তাড়াশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও ভাঙ্গুড়া থানা পুলিশের উপ-পরিদর্শক আনোয়ারুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পোঁছান।

ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মু.ফয়সাল বিন আহসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নি কান্ডের সূত্রপাত হয়। এতে দোকানির নগদ টাকাসহ ১২ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
স্টাফ রিপোর্টার পাবনা

Leave a Reply