হামিদুর রহমান ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ষষ্ঠী পূজার মধ্য দিয়ে সােমবার (১১ অক্টোবর) থেকে ভালুকার ৬৪টি মন্ডবে শুরু হচ্ছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

আগামী শুক্রবার (১৫ অক্টোবর) বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে পাঁচ দিনব্যাপী এ উৎসবের।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মাহমুদুল ইলামসহ সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ ভালুকা উপজেলার ৯২হাজার হিন্দু ধর্মাবলম্বীদের বড় এই ধর্মীয় উৎসবের শুভেচ্ছা জানিয়েছেন।

সােমবার সকাল ৫টা কল্পারম্ভ এবং বােধন আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে উৎসবের ষষ্ঠী পূজা সম্পন্ন হবে।এদিন সকাল থেকে চন্ডিপাঠে মুখরিত থাকবে সব মন্ডপ এলাকা।ভালুকা উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি মলয় নন্দী মানিক জানায়,এবার ভালুকার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় মােট ৬৪টি মন্ডবে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

তার মধ্যে উথুরায় ৫টি মেদুয়ারী ৩টি,ভরাডােবা২টি,ধীতপুরে৬টি,বীরুনিয়া১৮টি,মল্লিকবাড়ী১৪টি,ডাকাতিয়ায় ১টি,হবিরবাড়ী ৩টি,রাজৈ ৬টি আর পৌরসভার ৬টি সহ মােটি ৬৪ টি মন্ডব।তিনি আরও জানান গেল বছর করােনার কারনে উৎসব মুখর পরিবেশ পুজা উদ্যাপন করা সম্ভব হয়নি তাই এবার হিন্দু ধর্মালম্বীরা আনন্দগণ পরিবেশে ধর্মীয় উৎসব পালন করবে।

কোথাও যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে প্রশাসন সর্বদাই সতর্ক রয়েছে বলেও জানান তিনি।তিনি বলেন পূজা উদযাপন পরিষদের নেতারা ইতােমধ্যেই পুলিশ প্রশাসনের সঙ্গে মতবিনিময় করেছেন। প্রশাসনের কর্মকর্তারা নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবে যাতে পূজা সম্পন্ন করা যায়, সে বিষয়ে পূর্ণ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।দুর্গাপূজা উপলক্ষে প্রতিটি পূজা মন্ডপর নিরাপত্তা রক্ষায়
পুলিশ,আনসার,আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

পুলিশের পাশাপাশি প্রায় প্রতিটি মন্ডপে স্বেচ্ছাসেবক বাহিনী দায়িত্ব পালন করবে। সেই সাথে মন্ডবে মন্ডবে নিশ্চিত করা হবে স্বাস্থ্য বিধিও।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মাে. মাহমুদুল ইসলাম বলেছেন,শারদীয় দুর্গোৎসব হিন্দু সম্প্রদায় যাতে শান্তিপুর্ণভাবে পালন করতে পারে সেই জন্য সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে সেই সাথে তিনি সবাইকে স্বাস্থ্য বিধি শত ভাগ মেনে চলার আহবান জানান।

Leave a Reply