সোলাইমান,মাভাবিপ্রবি প্রতিনিধিঃ
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) চলমান সকল পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করার সিন্ধান্ত নিয়েছে মাভাবিপ্রবি প্রশাসন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ডিনস কমিটির সঙ্গে জরুরি সভায় উপাচার্য এ সিদ্ধান্তের কথা জানান।

এর আগে গতকাল সোমবার দুপুরে অনলাইনে জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে চলমান সব ধরনের পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একই সিদ্ধান্ত নেয়া হলো।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারীতে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে চূড়ান্ত বর্ষের পরীক্ষা নেয়া শুরু করেছিল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর থেকে এ পর্যন্ত বিভিন্ন বিভাগের স্নাতক পর্যায়ের অনেকগুলো পরীক্ষা সম্পন্ন হয়েছে।এবং রসায়ন বিভাগ , পরিবেশ বিজ্ঞান বিভাগ,বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগ সহ আরও কয়েকটি ডিপার্টমেন্টের স্নাতক ফাইনাল পরীক্ষা চলমান ছিলো এবং কয়েকটি বিভাগের স্নাতকোত্তরসহ বিভিন্ন পরীক্ষা চলছিল। যা স্থগিত ঘোষণা করা হয়েছে।
এদিকে গতকাল বেলা সোয়া দুইটায় অনলাইন সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, পবিত্র ঈদুল ফিতরের পর ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারও শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলবে। তবে হলের ওঠার আগেই আবাসিক শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা নিতে হবে। আর খোলার আগে কোনো পরীক্ষা হবে না। যেসব বিশ্ববিদ্যালয় পরীক্ষা ও হল খোলার ঘোষণা দিয়েছিল সেই সিদ্ধান্তও বাতিল হবে। অবশ্য অনলাইনে ক্লাস চলবে বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *