মাগুরা সংবাদদাতা:

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে আজ দুপুরে এবি পার্টি মাগুরা জেলা শাখার উদ্যোগে শহরের আতর আলী পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা সমন্বয়ক ইমরান নাজির এর সভাপতিত্বে এবং সাদী মিনহাজ ও হাসিবুল হাসানের উপস্থাপনায় ‘মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় সদস্য সচিব মজিবুর রহমান মন্জু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুদ্জামান ফুয়াদ ও সহকারী সদস্য সচিব ব্যারিস্টার সানী আব্দুল হক।

প্রধান অতিথির বক্তব্যে মজিবুর রহমান মন্জু বলেন, স্বাধীনতার ৫০ বছরে আমরা যে রাজনীতি পেয়েছি তা হলো একে অপরকে নির্মূলের রাজনীতি। ক্ষমতায় গেলে লুটপাট করে টাকার পাহাড় গড়ার রাজনীতি।
ভোট ডাকাতির নির্বাচন ও পরিবারতান্ত্রিক রাজনীতি অবসানের লক্ষ্যেই এবি পার্টির সৃষ্টি ও অগ্রযাত্রা বলে তিনি উল্লেখ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, স্বাধীনতার ঘোষনাপত্রে উল্লেখিত তিন মূলনীতির আলোকে যে রাস্ট্র গঠিত হয়েছে তার কোন ওয়াদা পূর্ন করেনি। দেশের শিক্ষা ব্যবস্হায় যোগ্যতা ও দক্ষতার কোন উন্নতি করতে পারেনি; প্রবাসী কর্মীদের দক্ষতার অভাবে তাদের আয় যেভাবে বাড়ানো যেত, সেটা হয়নি — এই দায় রাস্ট্র্রের এবং জালেম শাসক গোস্ঠির।

ব্যারিস্টার সানী আব্দুল হক বলেন, দেশে বারবার শাসক বদল হলেও জনগনের ভাগ্যের কোন পরিবর্তন হয়নি, যার কারন ভাল-মন্দের বিবেচনায় দেশ চলছে না বরং মতাদর্শিক লাইনে সমাজকে বিভক্ত করছে।

সভাপতির বক্তব্যে ইমরান নাজির বলেন, নতুন দলকে সকলের জানতে হবে এবং দেশ মেরামতের এই নতুন রাজনীতিতে শরীক হতে হবে।

সাদী মিনহাজ সর্বশেষে সকলকে ধন্যবাদ দিয়ে সভা শেষ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *