মাগুরা প্রতিনিধিঃ মাগুরায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্থ অসহায় ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মাঝে নগদ টাকাসহ ত্রাণ সামগ্রী ও ফলের চারা বিতরণ করা হয়েছে।
১৪ জুলাই বুধবার বিকেলে ইসলামী ব্যাংক মাগুরা শাখা অফিসে এই ত্রাণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান।
ইসলামী ব্যাংক মাগুরা শাখার এভিপি ও শাখা প্রধান মোঃ ইফতেখার হোসেন আল মামুন এর সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন এসপিও ও ম্যানেজার অপারেশন্স মো: খাইরুল আবেদীন । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পল্লী উন্নয়ন প্রকল্পের সহকারী প্রজেক্ট অফিসার মোঃ মতিউর রহমান।
আলোচনা শেষে করোনায় ক্ষতিগ্রস্থ পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্যেদের মাঝে ত্রাণ সামগ্রী ও ফলের চারা বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল নগদ এক হাজার টাকা, ১০ কেজি চাল, ৩ কেজি সয়াবিনতেল , ২কেজি ডাল, ৩ কেজি আলু ২কেজি পিয়াজ, ১কেজি রসুন , ১০০ টাকার বিভিন্ন প্রকার মসলা ,১০টিমাক্স টি, ২টি সাবানসহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী ভর্তি প্যাকেট।

ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, করোনা মোকাবেলায় সরকার সময়োচিত পদক্ষেপ নিতে পারায় বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনা এখনও ভয়াবহ রুপ নিতে পারেনি। তিনি আরো বলেন, নিজের সুরক্ষা নিশ্চিত করতে পারলেই পরিবারসহ সমাজকে সুরক্ষিত রাখা সম্ভব। করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে ইসলামী ব্যাংক ত্রাণ বিতরণ করায় ব্যাংক কর্তৃপক্ষকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানের সভাপতি ইসলামী ব্যাংক মাগুরা শাখা প্রধান মোঃ ইফতেখার হোসেন আল মামুন তার বক্তব্যে বলেন, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী আজকের এই ত্রাণ বিতরণ করা হলেও ইসলামী ব্যাংক প্রতিষ্ঠা লগ্ন থেকেই যেকোনো দূর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ায়। তিনি আরো ও বলেন, বৈশ্বিক করোনা মহামারিতে অসংখ্য মানুষ যখন বেকারত্ব হয়ে চরম খাদ্য সংকটে পড়েছে, ঠিক এমন সময়ে অসহায় মানুষের খাদ্য সহায়তা করতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড যে উদ্যোগ নিয়েছে তা মানবতার কল্যাণে ইতিহাস হয়ে থাকবে।
এ দূর্যোগে তিনি অন্যান্য ব্যাংকসহ সমাজের
বিত্তবানদের করোনায় ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *