মাগুরা প্রতিনিধি:

শনিবার সকাল ১১টায় চৌরঙ্গী মোড়ে মাগুরা জেলা প্রেসক্লাবের সামনে জ্বালানি তেল, বাস ভাড়া, এলপি গ্যাস, চাল, তেলসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী এবং সমাবেশ পরিচালনা করেন সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু। বক্তব্য প্রদান করেন, গণকমিটির যুগ্ম আহ্বায়ক কাজী ফিরোজ , বিশিষ্ট বামপন্থী নেতা নিখিল রঞ্জন মিত্র, গণকমিটির সদস্য বাসারুল হায়দার বাচ্চু ।

নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি কোন আলাপ আলোচনা ছাড়া কোন নিয়ম নীতি না মেনে অযৌতিকভাবে সরকার প্রতি লিটার ডিজেলে ১৫ টাকা ও কেরোসিন, ফার্নেস অয়েলসহ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করে। সাথে সাথে পরিবহন মালিকেরা পরিবহণ ধর্মঘট করে জনগণকে জিম্মি করে বাস ভাড়া ২৭% বাড়িয়ে নেয়। সারাদেশে প্রতি কিলোমিটারে নির্ধারিত ভাড়ার চাইতে বেশি ভাড়া আদায় করা হচ্ছে । একই সাথে এলপি গ্যাস সিলিন্ডারের দামও বেড়েছে । আর চাল, ডাল, সয়াবিন তেল, চিনিসহ নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে । এ সকল মূল্যবৃদ্ধির কারণে মানুষের পক্ষে সংসার চালানোই কঠিন হয়ে পড়েছে।

বক্তাগণ অবিলম্বে জ্বালানি তেল, বাস ভাড়া, এলপি গ্যাসের মূল্য বৃদ্ধির অযৌক্তিক ও গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করে গ্রাম-শহরে রেশনিং চালু, শুল্কসহ অন্যান্য সরকারি খরচ কমিয়ে জ্বালানি তেলের দাম কমিয়ে জনগণের ভোগান্তি কমানোর আহ্বান জানান।

Leave a Reply