মাগুরা প্রতিনিধি:

চাল, ডাল, তেল-নুন-পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধ, বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বাজার মনিটরিং জোরদার, গণবণ্টন ব্যবস্থা চালু, স্বল্প আয়ের মানুষদের সামরিক বাহিনীর রেটে রেশনিং ব্যবস্থা চালু করা, ঈদের আগেই গার্মেন্টসসহ সকল শ্রমিক-কর্মচারীর বেতন-বোনাস পরিশোধ, মোসারাত জাহান মুনিয়ার মৃত্যুর জন্য দায়ী বসুন্ধরা গ্রুপের এমডি সায়েমা সোবহান আনভীরের গ্রেফতার ও বিচারের দাবিতে বাম গণতান্ত্রিক জোট মাগুরা জেলার উদ্যোগে আজ ৬ মে ২০২১ সকাল ১১টায় শহরের চৌরঙ্গী মোড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাম গণতান্ত্রিক জোট মাগুরা জেলার সমন্বয়ক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী কেন্দ্রীয় কমিটির সদস্য
কাজী নজরুল ইসলাম ফিরোজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মাগুরা জেলা কমিটির সদস্য নিখিল মিত্র ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য প্রকৌশলী শম্পা বসু । সমাবেশ শেষে চৌরঙ্গী মোড় থেকে শুরু করে ভায়না মোড় পর্যন্ত মিছিল অনুষ্ঠিত হয়।
বক্তাগণ বলেন, একদিকে চাল-তেলসহ নিত্য পণ্যের দাম লাগামহীনভাবে বাড়ছে। অন্যদিকে করোনাকালে ৯৫ ভাগ মানুষের আয় কমেছে । এ পরিস্থিতিতে দ্রব্যমূল্যের দাম কমানোর জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করা ও গ্রাম-শহরের কৃষক শ্রমিক মেহনতি মানুষের জন্য রেশনের ব্যবস্থা করার দাবি জানান বক্তাগণ ।
বক্তাগণ বলেন, গত ২৬ এপ্রিল ২০২১ রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করেছে পুলিশ। মুনিয়ার বোন বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের মালিকের ছেলে আহমেদ সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা দানকারী হিসেবে ঐদিন-ই মামলা দায়ের করে। ১০ দিনেও কেন তাকে গ্রেফতার করা হলো না? আসামী বসুন্ধরা গ্রুপের এমডি বলে? এভাবেই ক্ষমতা ও টাকার দাপটে নির্যাতনকারীরা, খুনীরা বারেবারে পার পেয়ে যায়; অপরাধ বাড়তে থাকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *